রাঙামাটিতে আওয়ামী লীগ নেতাকে গুলি করে হত্যা

1,055
gb

জিবিনিউজ24 ডেস্ক:

রাঙামাটির জুরাছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অরবিন্দ চাকমা (৪৫) কে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।

আজ মঙ্গলবার সন্ধ্যা পৌনে আটটার দিকে উপজেলার সুভলং খাগড়াছড়ি নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের সিঁড়ির সামনে তাঁকে(অরবিন্দ চাকমা) গুলি করে হত্যা করা হয়েছে বলে নিশ্চিত করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রবর্তক চাকমা।

 

তাৎক্ষণিকভাবে এই ঘটনার জন্য কাউকে দায়ি না করে প্রবর্তক চাকমা বলেন, আমরা বিষয়টি সম্পর্কে বিস্তারিত খোঁজ নিয়ে নিজেদের অবস্থান ও বক্তব্য প্রদান করব।

এ ঘটনার সত্যতা স্বীকার করে জুরাছড়ি থানার অফিসার ইনচার্জ আব্দুল বাসেদ জানান, পুলিশ ঘটনাস্থলে গেছে। সেখান থেকে না ফেরা পর্যন্ত বিস্তারিত জানা যাবে না।

এদিকে একই সময়ে বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রাসেল মার্মার(৫০) ওপরও হামলা চালায় দুর্বৃত্তরা। গুরুতর আহত রাসেলকে  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো: মুছা মাতব্বর এই দুটি ঘটনার জন্যই সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ি করেছেন।

এই ঘটনার প্রতিবাদে আগামীকাল বুধবার বিকাল ৩টায় রাঙামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের ডাক দিয়েছে জেলা আওয়ামী লীগ।

তবে আওয়ামীলীগের অভিযোগ অস্বীকার করে জনসংহতি সমিতির মুখপাত্র সজীব চাকমা জানিয়েছেন, আমি এই ধরণের কোন ঘটনার খবর জানিনা। আর এই ধরণের কোন ঘটনার সাথে জনসংহতি সমিতি জড়িত থাকার প্রশ্নই আসেনা।

 

এর আগে সকালে জেলার নানিয়ারচর উপজেলায় ইউপিডিএফ সমর্থক অনাদী রঞ্জন চাকমাকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা।