ইরানের উপ স্বাস্থ্যমন্ত্রী করোনায় আক্রান্ত

5
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ইরানের উপ স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরছি। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপদেষ্টা আলিরেজা বাহাবজাদেহ এক টুইট বার্তায় উপ স্বাস্থ্যমন্ত্রীর করোনায় আক্রান্ত হওয়ার কথা জানিয়েছেন।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) আল জাজিরার খবরে বলা হয়, গত সোমবার ইরান সরকারের মুখপাত্র আলি রাবেয়ির সঙ্গে এক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইরাজ হারিরছি। সেখানে তাকে বারবার কাশি দিতে এবং তার শরীর থেকে ঘাম ঝরতে দেখা যায়।

 

সোমবার রাষ্ট্রীয় টেলিভিশনে প্রচারিত ওই ভিডিওতে উপমন্ত্রী তার সংক্রামিত হওয়ার কথা স্বীকার করেন।

ভিডিওতে তাকে বলতে শোনা যায়, আমিও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছি, গত রাতের আমার জ্বর হয়েছিল এবং মধ্যরাতের দিকে আমার প্রাথমিক পরীক্ষাটি ইতিবাচকই ছিল। তারপর থেকে আমি নিজেকে আলাদা করে রেখেছি, কয়েক মিনিট আগে আমাকে জানানো হয়েছে যে আমার পরীক্ষাটি চূড়ান্ত ছিল, তারপর থেকে আমি চিকিৎসা নেয়া শুরু করেছি।

এদিকে চীনের বাইরে বিশ্বের আরও অনেক দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। এটি এখন এক বিশ্ব-মহামারীতে রূপ নিতে যাচ্ছে বলে আশংকা করছে বিশেষজ্ঞরা।

এখন পর্যন্ত করোনাভাইরাস সংক্রমণ সবচেয়ে বেশি ঘটেছে চীনে। কিন্তু দক্ষিণ কোরিয়া, ইটালি এবং ইরানেও এখন যেভাবে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে তাতে আতংক সৃষ্টি হয়েছে। এখন পর্যন্ত চীনসহ গোটা বিশ্বে ২ হাজার ৭০০ মানুষের প্রাণহানি ঘটেছে। তবে সবচেয়ে বেশি মারা গেছে চীনের হুবেইপ্রদেশে। এ কারণে কার্যত অবরুদ্ধ করে রাখা হয়েছে প্রদেশটিকে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন