৭২ জন মেধাবী ব্রিটিশ বাংলাদেশী শিক্ষার্থীকে সম্মাননা জানিয়েছে জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে

523
gb

ইব্রাহিম খলিল ||

ব্রিটেনে বেড়ে উঠা মেধাবী ৭২ জন ব্রিটিশ বাংলাদেশী শিক্ষার্থীকে সম্মাননা জানিয়েছে জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে। গত ১৯ নভেম্বর রোববার ইস্ট লন্ডনে আয়োজিত সংগঠনের এজিএম ও স্টুডেন্ট এচিভমেন্ট এওয়ার্ড অনুষ্ঠানে এ সম্মাননা জানানো হয়। এতে ২০১৫,২০১৬ ও ২০১৭ সালে জিসিএসসি, এ লেভেল ও ডিগ্রী লেভেল পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন এমন শিক্ষার্থীদের হাতে এওয়ার্ড তুলে দেওয়া হয়।
ইস্ট লন্ডনের অট্রিয়াম হলে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেছেন, নতুন প্রজন্ম বৃটেনেই সফল হবে। যোগ্যতার সাথে সক্রিয় হবে সব ক্ষেত্রে। কিন্তু তাদেরকে শেকড়ের কথাও মনে রাখতে হবে। তাদেরকে দেশ ও প্রবাসের সাথে সেতুবন্ধন তৈরীতে অভিভাবকদেরই সবচেয়ে বেশী দায়িত্ব পালন করা উচিত।


সংগঠনের প্রেসিডেন্ট মাসিউর রহমান শাহিনের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক শামীম শাহানের পরিচালনায় এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টাওয়ার হ্যামলেটসের স্পিকার কাউন্সিলার সাবিনা আক্তার, ডেপুটি স্পীকার কাউন্সিলার কাউন্সিলার আয়াছ মিয়া, লন্ডন বাংলা প্রেসক্লাবের সভাপতি সৈয়দ নাহাস পাশা, বাংলাদেশ হাইকমিশনের কমার্শিয়াল কন্সোলার শরিফা খান, সাপ্তাহিক পত্রিকা সম্পাদক এমদাদুল হক চৌধুরী, প্রেসক্লাব সেক্রেটারী মুহাম্মদ জুবায়ের, সাপ্তাহিক দেশ সম্পাদক তাইসির মাহমুদ, সংগঠনের ভাইস প্রেসিডেন্ট কমর উদ্দিন চৌধুরী পাপলু, হারুনুর রশীদ চৌধুরী, নজমুল হক চৌধুরী, এটিএন বাংলা ইউকের সিনিয়র রিপোর্টার মুস্তাক আলী বাবুল, টিলডার মার্কেটিং ম্যানেজার মি. দিপক, মি. পরেশ ও সংগঠনের মিডল্যান্ড সভাপতি ফারুক আহমদ চৌধুরী।
প্রথম পর্বে বার্ষিক সাধারন সভা শেষে নির্বাচন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শেষে নতুন কমিটির নাম ঘোষনা করা হয়। ৩৫ সদস্য বিশিষ্ট কমিটির সভাপতি হয়েছেন হামিদুর রহমান চৌধুরী আজাদ, সাধারন সম্পাদক মাওলানা মোহাম্মদ আব্দুল কুদ্দুস ও কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল মাহমুদ ইমন।
সাধারন সভায় বক্তৃতা করেন, মাওলানা আব্দুর রব, রেজাউর রহমান চৌধুরী, শাহেদ চৌধুরী, শাহজাহান আহমদ, হামিদুর রহমান চৌধুরী আজাদ, মাজহার মহসিন, আতিকুর রহমান চৌধুরী, জুবের লস্কও, মুসলেহ উদ্দিন, বদরুজ্জামান চৌধুরী, আব্দুল্লাহ আল মাহমুদ ইমন, আব্দুল আউয়াল হেলাল, একেএম মাসুম, এসি আজাদ, সালাহ উদ্দিন সুহেল ও জয়নাল আবেদিন চৌধুরী প্রমুখ।