চাঁপাইনবাবগঞ্জে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রাসায়নিক সার ও বীজ বিতরণ

117
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জ রবি ২০১৯-২০ মৌসুমে ভুট্টা,সরিষা,পেঁয়াজ,শীতকালীন মুগ এবং পরবর্তী খরিপ-১ মৌসুমে গ্রীষ্মকালীন মুগ প্রনোদণা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বীজ ও রাসায়নিক সার বিতরণ কর্মসূচী উদ্বোধন করা হয়েছে। সদর উপজেলায় মোট ২ হাজার ৯৭০ জন কৃষককে এই প্রনোদণা দেয়া হবে।
শনিবার(২৩’নভেম্বর) সকালে উপজেলা পরিষদ কমপ্লে´ চত্তরে কর্মসূচীর উদ্বোধনী অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কয়েকজন কৃষকের হাতে সার ও বীজ তুলে দিয়ে কর্মসূচী উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান তসিকুল ইসলাম তসি।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর অতিরিক্ত উপপরিচালক ড.ইয়াছিন আলী। স্বাগত বক্তব্য দেন উপজেলা কৃষি অফিসার কানিজ তাসনোভা।
অনুষ্ঠানে জানানো হয়,কর্মসূচীর আওতায় ১ হাজার ৭শ’ কৃষককে ২ কেজি করে ভূট্টা বীজ, ১ হাজার ১শ’ জনকে ১ কেজি সরিষা বীজ, ৫০ জনকে ১ কেজি করে পেঁয়াজ বীজ ও প্রত্যেক কৃষককেই ২০ কেজি ডিএপি, ১০ কেজি এমওপি সার দেয়া হবে। এছাড়া ৮০ কৃষককে ৫ কেজি করে শীতকালীন মুগ ডালের বীজ,৪০ জনকে ৫ কেজি করে গ্রীস্মকালীন মুগ ডাল বীজ ও এদের প্রত্যেককে ১০ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার প্রদান করা হবে। ##