চাঁপাইনবাবগঞ্জে র‌্যাবের অভিযানে উগ্রবাদী বইসহ ৩ জেএমবি সদস্য গ্রেফতার

63

 

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জে সদর উপজেলায় গোপন বৈঠককালে অভিযান চালিয়ে উগ্রবাদি বই,লিফলেট,জঙ্গি সংক্রান্ত রেজিষ্টারসহ নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামায়েতুল মুজাহেদিন বাংলাদেশ’র (জেএমবি) ৩ সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।
শুক্রবার (২২’নভেম্বর) ভোররাত সাড়ে ৩টার দিকে চররানীনগর বকচর গ্রামের একটি বাঁশ ঝাড়ের মধ্যে অভিযানটি চালানো হয়।
গ্রেফতাররা হলেন,ওই গ্রামের মফিজুল ইসলামের ছেলে মনিরুল ইসলাম ওরফে বাবু (৩০), নজরুল ইসলামের ছেলে হোসেন আলী(৩৯) ও জেলার শিবগঞ্জ উপজেলার রাঘবপুর গ্রামের ছাকিম আলীর ছেলে জিয়াউল হক(৩৩)।
র‌্যাব-৫ ব্যাটালিয়ন,রাজশাহীর মোল্লাপাড়া কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার এটিএম মাইনুল হোসেন শুক্রবার সন্ধ্যা ৬টার পর এক প্রেস বিজ্ঞপ্তিতে অভিযানটি নিশ্চিত করেন।
তিনি জানান, অভিযানকালে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবি’র শীর্ষ সদস্যরা দেশ ও সরকারের বিরুদ্ধে ধ্বংসাত্মক কর্মকান্ডের ষড়যন্ত্র করে সন্ত্রাসী কর্মকান্ড ও বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে সরকার উৎখাতের জন্য যুব সমাজকে উৎসাহ ও প্ররোচণা দান এবং সংগঠনের কর্মী সংঘঠনের জন্য গোপন বৈঠক করছিল।
এসময় ঘটনাস্থল থেকে ৩টি উগ্রবাদী বই, ২০টি লিফলেট ও ৪টি জঙ্গি সংক্রান্ত রেজিষ্ট্রার উদ্ধার হয়।
এঘটনায় চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় সন্ত্রাস দমন আইনে মামলা করা হবে বলেও জানিয়েছে র‌্যাব। ###

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন