লন্ডন ক্রিকেট লীগের বার্ষিক পুরস্কার বিতরনী এবং গালা ডিনার অনুষ্ঠিত

30
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

গত ৬ নভেম্বর আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে অনুষ্ঠিত হল লন্ডন ক্রিকেটলীগ (এলসিএল)-এর তৃতীয় পুরস্কার বিতরনী ও গালা ডিনার । এবছর এল সি এল আয়োজিত ৪টি টুর্নামেন্ট যথাক্রমে টি ২০ সামার লীগ, ইউকে বাংলা টি ১০মিডিয়া কাপ, ইউকে বাংলাদেশী টি ১০ চ্যাম্পিয়নসীপ ও চ্যাম্পিয়ন অব দ্যা চ্যাম্পিয়নস কাপে অংশগ্রহনকারীদের মধ্য থেকে বিজয়ী দল, সেরা খেলোয়াডদের পুরস্কার প্রদান করা হয়। এতে বিভিন্ন লীগের ক্রিকেটার, কমিউনিটি নেতা, গণমাধ্যম কর্মীসহ জন প্রতিনিধিরা উপস্থিত ছিলেন ।
অনুষ্ঠানে আয়োজকগণ জানান বাংলাদেশের পঞ্চাশ তম স্বাধীনতা দিবসকে সামনে রেখে পঞ্চাশ বলের ইউকে বাংলাদেশী টুর্নামেন্ট এবং তৃতীয় ইউকে বাংলা টি ১০ মিডিয়া কাপের আয়োজন পঞ্চাশ বলের হবে আগামী মৌসুমে ।

লন্ডন ভিত্তিক ক্রিকেট আয়োজক সংগঠন লন্ডন ক্রিকেট লীগের পুরস্কার বিতরনী অনুষ্ঠান ও ডিনার অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের এবং এই মৌসুমে বিভিন্ন টুর্নামেন্ট এবং লীগে অংশ নেয়া খেলোয়াড়দের পদচারনায় মুখরিত হয়ে উঠেছিল পূর্ব লন্ডনের অভিজাত রিজেনট লেইক ব্যাঙ্কুইটিং ভ্যানু বুধবার সন্ধ্যায় অনুষ্ঠান শুরু থেকে শেষ অবধি খেলোয়াড়দের মাঝে ছিল আনন্দ আর উচ্ছ্বাস এবং আমন্ত্রিত
অতিথিদের আয়োজকদের মাঝে শুভেচ্ছা বিনিময় । জনপ্রীয় টেলিভিশন চ্যানেল এস এর হেড অব প্রোগ্রাম জনপ্রীয় উপস্থাপক ফারহান মাসুদ খানের উপস্থাপনায় শুরুতে স্বাগত বক্তব্য দেন সংগঠনের সভাপতি আবু সুফিয়ান ঝিলাম ।

পর্যায়ক্রমে বিগত মৌসুমের চারটি টুর্নামেন্টের চ্যাম্পিয়ান এবং রানাস আপ দল গুলোকে ট্রফি এবং নগদ পুরস্কার এবং সেরা খেলোয়াড়দের ট্রফি তুলেদেন আগত অতিথিগন । টেলি হাউজ এল সি এল টি ২০ লীগ শিরোপা নিজেদের করে নেয় লন্ডন টাইগার্স এবং রানাস আপ রয়েল টাইগার্স একই টুর্নামেন্টে প্লেট গ্রুপে চ্যাম্পিয়ন বো টাইগার্স এবং রানার আপ হয় প্লাটিনিয়াস এস সি । এবারের এল সি এল সামার লীগে মোট দশটি স্থানীয় দল অংশ গ্রহন করে দল গুলো হচ্ছে বো টাইগার্স, ঢাকা এসিসি, ইস্ট লায়ন সিসি,এফ এইচ এস সিসি, লন্ডন স্পোর্টইফ ক্রিকেট, লন্ডন টাইগার্স, প্লাটিনিয়াস এস সি, রয়েল টাইগার্স সিসি, ইউনাইটেড সিসি এবং ভিক্টোরিয়া পার্ক ক্রিকেট ক্লাব।

এলসিএল এর এবারের প্রথম আয়োজন ইউকে বাংলাদেশী টি১০ চ্যাম্পিয়নশিপ শুধুমাত্র বাংলাদেশী ক্রিকেট খেলোয়াড়দের অংশ গ্রহণে এই টুর্নামেন্টে অংশ গ্রহন করে লন্ডন এবং অন্যান শহরের মোট ষোলটি দল যাদের মাঝ থেকে সেরা দলের খেতাব কেড়ে নেয় ইস্ট লন্ডন টাইটনস এবং রানাস আপ হয় তিতাস স্পোর্টসক্লাব । সেরা ব্যাটসম্যান বিজয়ী দলের রেজাউল করিম সেরা বোলার এবং টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয় তিতাস স্পোর্টস ক্লাবের শাকিল ভুইয়া ।

উল্লেখ্য এই টুর্নামেন্টের ২০২০ সালে অংশগ্রহন কারী খেলোয়াড়দের মাঝ থেকে বাছাই করা একটি দল বাংলাদেশ সফর করবে এবং ঢাকা সিলেট এবং খুলনাতে বিভিন্ন দলের সাথে খেলার আয়োজনের চেষ্টা করছেন বলে অনুষ্ঠানে ঘোষণা দেন এই টুর্নামেন্টের পরিকল্পনা কারী স্পোর্টিং ফাউনডেশনের চেয়ার জাকির খান এ ছাড়াও তিনি জানান আগামী মৌসুমের ইউকে বাংলাদেশী টি১০ চ্যাম্পিয়নশিপ পঞ্চাশ বলের টুর্নামেন্ট হবে এবং সেটা বাংলাদশের পঞ্চাশতম স্বাধীনতা দিবসকে সামনে রেখেই এই পরিকল্পনা বলে তিনি জানান ।প্রথমবারের মতন শুধু বাংলাদেশী খেলোয়াড়দের নিয়ে ইউকে বাংলাদেশী টি১০ চ্যাম্পিয়ানশীপ নামক টুর্নামেন্টে অংশ নেয় ষোলটি দল দল গুলো হচ্ছে এ বি এম এমসিসি, চেমস্ফড সিসি, দিরাই বয়েজ ক্রিকেট ক্লাব, দেশী বয়েজ ক্রিকেট ক্লাব, ইস্ট লন্ডন টাইটানস, ফরেস্ট গেইট টাইগার্স, জি এস এ এসেক্স, হিট এন্ড রান বয়েজ, লন্ডন হিরোজ, লন্ডন লায়ন্স, লুটন ইয়ং ব্লাড এবং নিও সিসি।

দ্বিতীয় বারের মিডিয়া কাপ টি১০ ক্রিকেট চাম্পিয়ানশীপে মোট আটটি টিম অংশ গ্রহন করে এটিএন বাংলা ইউকে, বেতার বাংলা,চ্যানেল এস, ইস্ট এনডাস (কয়েকটি মিডিয়া হাউজ কর্মীদের নিয়ে একটি টিম )সাপ্তাহিক জনমত, এল বি ঈগলস(অন লাইন )এস পি ডি ইউনাইটেড (সাপ্তাহিক সুরমা-সাপ্তাহিক পত্রিকা- এবং সাপ্তাহিক দেশ পত্রিকার কর্মীদের নিয়ে গঠিত) এবং টিভি ওয়ান । এবারের শিরোপা নিজেদের করে নেয় এটিএন বাংলা ইউকে,এবং রানাস আপ হয় টিভি ওয়ান । আগামী মৌসুমের মিডিয়া কাপ টি১০ ক্রিকেট চাম্পিয়ানশীপ এর খেলা বাংলাদেশের স্বাধীনতার পঞ্চাশ বছর উদযাপন উপলক্ষ্ েপঞ্চাশ বলের টুর্নামেন্ট হবে বলে অনুষ্ঠানে ঘোষণা দেন লন্ডন ক্রিকেট লীগ কমিটির প্রধান উপদেষ্টা মোস্তাক আলী বাবুল ।

চ্যাম্পিয়ন অফ চ্যাম্পিয়নস টুর্নামেন্টটিতে অংশ নেয় গত মৌসুমের বিভিন্ন টুর্নামেন্ট বা লীগে অংশ নিয়ে সেরা হওয়া দল গুলো এতে এয়াবার আটটি দল অংশ নেয়। দল গুলো হচ্ছে আফগান টাইগার্স সিসি, এফ এইচ এস ক্লাব, লন্ডন টাইগার্স, মারটন টাইগার্স ক্রিকেট ক্লাব, নিও সিসি, প্লাটিনিয়াস এস সি, সেফ স্কিলস সিসি এবং তামিল দল ভাডিকোডিয়া এস সি ।সেরাদের সেরা ফাইনালে লন্ডন টাইগার্স নিও ক্রিকেট ক্লাবকে পরাজিত করে লন্ডন ক্রিকেট লীগের মাধ্যমে নিজেদেরকে সেরা বলে প্রমানিত কর।

গত ৬ নভেম্বর বুধবার পূর্ব লন্ডনের রিজেন্ট লেইক হলে আয়োজিত এওয়ার্ড অনুষ্ঠানে বক্তারা বলেন, বিলেতের বুকে এধরনের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করে লন্ডন ক্রিকেট লীগ ক্রিকেট প্রেমীদের মনে স্থান করে নিয়েছে। তারা আসা করেন আগামীতে এসকল লীগ থেকেই খেলোয়াড়রা ইংলিশ ক্রিকেট লীগ তথা জাতীয় দলে
স্থান পাবে বলেই তারা আশাবাদ ব্যক্ত করেন ।

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More