সাতক্ষীরার কালিগঞ্জের ডেঙ্গু আক্রান্ত মাদ্রাসা ছাত্র আলমগীর গাজী খুলনার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে

100

সাতক্ষীরা প্রতিনিধি:
সাতক্ষীরার কালিগঞ্জের ডেঙ্গু আক্রান্ত হয়ে আলমগীর গাজী (১৪) নামের এক মাদ্রাসা ছাত্র খুলনার একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। আজ বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে খুলনার গাজী মেডিকেল হাসপাতালে তার মৃত্যু হয়। এ নিয়ে এই প্রথমই সাতক্ষীরায় কোন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন অবস্থায় মারা গেলো।
সে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার শ্রীকলা গ্রােেমর সিরাজুল ইসলামের ছেলে। মৃত আলমগীর গাজীর ভাই সুজন গাজী জানান, আমার ভাই যশোরের একটি কওমিয়া মাদ্রাসায় হাফেজি পড়তো। গত ১৯ আগষ্ট সে জ্বরে আক্রান্ত হলে তাকে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। সেখানে রক্ত পরিক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে। এরপর থেকে সে চিকিৎসাধীন থাকা অবস্থায় সকালে তার অবস্থার অবনতি হলে প্রথমে তাকে প্রথমে সাতক্ষীরায় সদর হাসপাতালে আনা হয়। সেখান থেকে চিকিৎসকরা তাকে খুলনায় রেফার করে। এরপর খুলনার গাজী মেডিকেল কলেজে নেয়া হলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এ বিষয়ে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমান জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে সে কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিল। এরপর সকালে তার অবস্থার অবনতি হলে তাকে সাতক্ষীরায় রেফার করা হয়।
সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ আবু শাহিন জানান, আলমগীর গাজী নামে এক মাদ্রাসা ছাত্রকে বৃহস্পতিবার সকালে সাতক্ষীরা সদর হাসপাতালে আনা হলে তাকে উন্নত চিকিৎসার জন্য খুলনায় পাঠানো হয়। এরপর তার কি হয়েছে তা আমি জানিনা। তিনি আরো জানান, সাতক্ষীরায় আজ পর্যন্ত মোট ২৯২ জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। এর মধ্যে বিভিন্ন হাসপাতালে এখনও পর্যন্ত ভর্তি রয়েছে ৫২ জন। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন আরো ২০৫ জন