স্বেচ্ছাসেবী সংগঠন চাঁপাইনবাবগঞ্জ হেল্পলাইনের বৃক্ষরোপণ কর্মসূচী পালন

105
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
বৃক্ষরোপণ কর্মসূচী পালন করেছে স্বেচ্ছাসেবী সংগঠন চাঁপাইনবাবগঞ্জ হেল্পলাইন। রোববার (১৮’আগষ্ট) বিকেলে জেলার শিবগঞ্জ উপজেলার সাহাপাড়া গ্রামে সাহাপাড়া পারভীন স্মরণী কারিগরি উচ্চ বিদ্যালয় ও মহাবিদ্যালয়ে এ কর্মসূচী পালন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নিজ হাতে বৃক্ষরোপণ করেন বৃক্ষরোপণে জাতীয় পুরস্কারপ্রাপ্ত  ব্যক্তিত্ত কার্তিক পরামানিক। তিনি তরুনদের বৃক্ষরোপণে এগিয়ে আসার আহব্বান জানান।
৭৭ বছর বয়সী কার্তিক পরামানিক  গত ৬৭ বছর যাবৎ গাছ লাগাচ্ছেন। ১০ বছর বয়সে তিনি একাজ শুরু করেন। বিভিন্ন সড়কের ধারে তার হাতে লাগানো গাছগুলোর বয়স এখন পঞ্চাশোর্ধ। তার বৃক্ষরোপণ কাহিনী এখন বোর্ডের ৮ম ¤্রিেণর ইংরেজি পাঠ্য বইয়ে ‘দি ম্যান হু লাভস ট্রি’ শিরোনামে পড়ানো হয়। তিনি বৃক্ষরোপণের জন্য দেশের বিভিন্ন স্থানে ভ্রমণ করেছেন।
বৃক্ষরোপন অনুষ্ঠানে হেল্পলাইন সংগঠনের প্রধান সমন্বয়ক ও সদর হাসপাতালের শিশু বিশেষঞ্জ মাহফুজ রায়হান, সভাপতি ডা.মোসফিকুর রহমান,সাধারণ সম্পাদক আবুল হাসনাত পরশ সহ স্বেচ্ছাসেবীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের আয়োজকরা বৃক্ষরোপণে বিভিন্ন সংগঠনকে এগিয়ে আসার আহব্বান জানান। তারা আগ্রহী বিভিন্ন সংগঠনের নিকট চারাগাছ পৌঁছে দেয়া হবে বলে জানান। তারা চারাগাছ লাগানোর পর তার পরিচর্যার প্রতি খেয়াল রাখা,বছরব্যাপী গাছ লাগানোর বিষয়ে আলোচনা করেন। সবুজ সুন্দর চাঁপাইনববাবগঞ্জ গড়তে সংগঠনটি পর্যায় ক্রমে এক লক্ষ গাছ লাগানোর উদ্যেগ নিয়েছে বলেও জানান আয়োজকরা। 

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন