চাঁপাইনবাবগঞ্জ বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠনের আয়োজন সোনামসজিদ স্থলবন্দরে রাজস্ব ফাঁকি নিয়ে প্রকাশিত সংবাদের প্রতিবাদে সংবাদ সম্মেলন

89

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দরে রাজস্ব ফাঁকি নিয়ে একটি সংবাদপত্রে সম্প্রতি প্রকাশিত একটি প্রতিবেদনকে মিথ্যা দাবি করে এর প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে বন্দর ব্যবহারকারী বিভিন্ন সংগঠন। বুধবার(৭’আগষ্ট) দুপুরে বন্দর সিএন্ডএফ এজেন্ট এসাসিয়েশন সভাকক্ষে সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান এসোসিয়েশন সভাপতি  মোস্তাফিজুর রহমান।
তিনি বলেন,যে সময়সীমায় যে পরিমান রাজস্ব ফাঁকির কথা ওই প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে তা মনগড়া গল্প মাত্র। বর্তমানে সরকারী নজরদারি ব্যবস্থায় উল্লেখিত সময়ে উল্লেখিত পরিমান দূর্ণীতি করা কোনক্রমেই সম্ভব নয়। এছাড়া ট্রাক থেকে চাঁদাবাজি,কাস্টমস কর্মকর্তাদের ঘুষ,দূর্ণীতির সাথে জড়িত থাকার অভিযোগও সঠিক নয়।এছাড়া বন্দরের উন্নতিতে স্থানীয় সাংসদ অবদান রাখলেও তাঁর সুনাম ক্ষুন্ন হয় এমন সংবাদ পরিবেশন উদ্দেশ্যে প্রণোদিত। একটি কুচক্রী মহল এমন সংবাদ পরিবেশনের পেছনে ভূমিকা রাখছে বলেও লিখিত বক্তব্যে দাবি করা হয়।
সম্মেলনে পরিবেশিত সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সাংবাদিকদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহব্বান জানানো হয়।  এছাড়া যত দ্রুত সম্ভব নির্বাচনের মাধ্যমে রাজনৈতিক প্রভাবমুক্ত কমিটি গঠনে কাজ চলছে বলে জানানো হয়।
সম্মেলনে সিএন্ডএফ এজেণ্ট এসোসিয়েশন সাধারণ সম্পাদক মো.মেসবাহ,বন্দর ¤্রমিক সমন্বয় কমিটি সভাপতি সাদিকুর রহমান,বন্দর পরিচালনাকারী বেসরকারী অপারেটর প্রতিষ্ঠান পানামা পোর্ট লিংক লিমিটেড সহকারী ম্যানেজার ছবির হোসেন,বন্দর আমদানী রপ্তানীকারক গ্রুপ নেতৃবৃন্দ সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। ##