সাবেক মন্ত্রী ও নৌবাহিনীর প্রধান রিয়াল এডমিরাল মাহবুব আলী খাঁনের মৃত্যুবার্ষিকী

উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

246
আবদুর রশিদ ||

বাংলাদেশের সাবেক মন্ত্রী ও নৌবাহিনীর প্রধান, সিলেটের কৃতি সন্তান রিয়াল এডমিরাল মাহবুব আলী খাঁনের ৩৫ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মাহবুব আলী খান স্মৃতি সংসদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক, রাজনীতিবিদ এবং অনুষ্ঠানের প্রধান বক্তা আব্দুল মুকিত এর উদ্যোগে সাসেক্সের বেক্সহিল এর একটি ভেন্যুতে ৬ আগস্ট এ দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইস্টবর্ণ কাউন্সিলের সাবেক মেয়র ও বর্তমান কাউন্সিলর হারুন মিয়ার সভাপতিত্বে এবং শিবলু সাদিক এর স ালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন, ইস্টবর্ণ কাউন্সিলের ডেপুটি মেয়র কাউন্সিলর গৌছ চৌধুরী, কাউন্সিলর আলী হায়দার, বিশিস্ট চিকিৎসক ডাক্তার মোহাম্মদ অহিদুল আলম।
সভায় বক্তারা মরহুম মাহবুব আলী খানের কর্মময় জীবনের নানাদিক তোলে ধরে বক্তব্য রাখেন। সিলেটের উন্নয়নে তাঁর অবদানের কথা স্মরণ করে বক্তারা বলেন, সিলেটের যোগাযোগ ব্যবস্থায় সাবেক যোগাযোগমন্ত্রী মাহবুব আলী খানের অবদান চিরস্মরণীয়, তাঁর সময় সিলেটের যোগাযোগ ব্যবস্থা সম্প্রসারণে অনেক সেতু, কার্লভাট নির্মাণ করা হয়। সিলেটের শিক্ষা ব্যবস্থায়ও তাঁর অবদান রয়েছে।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, এমদাদুল হক লোকমান, রোমেল আহমদ, গোলাম আহমদ শামীম, টুটুল আহমদ, তানভীর আহমদ, শাহিন আহমদ, কফিল আহমদ চৌধুরী, মইনুল ইসলাম সহ অনেকে।
পরিশেষে মরহুমের আত্মার শান্তি কামনা করে মোনাজাত পরিচালনা করেন মোহাম্মদ ইয়াহইয়া।
উল্লেখ্য, মাহবুব আলী খান ১৯৮৪ সালের ৬ আগস্ট হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। মাহবুব আলী খান হচ্ছেন বিএনপির সিনিয়র সহ সভাপতি তারেক রহমানের শ্বশুর।