চাঁপাইনবাবগঞ্জে জলবায়ু ফান্ডের অর্থায়নে ড্রেন নির্মাণ প্রকল্প উদ্বোধন

143

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
জলবায়ু পরিবর্তন ট্রাষ্ট ফান্ডের অর্থায়নে জলবায়ু পরিবর্তনজনিত প্রভাব মোকাবিলার জন্য চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকায় জলাবদ্ধতা নিরসন ও পরিবেশ উন্নয়নের জন্য আরসিসি ড্রেন নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় পৌর নামোশংকরবাটী চৌমুহনী এলাকায় আরসিসি কভার স্লাব ড্রেন ও পাইপ ড্রেন নির্মাণ কাজ উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৭’জুলাই) বিকেলে প্রধান অতিথি হিসেবে নির্মাণ কাজ উদ্বোধন করেন পরিবেশ,বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় অতিরিক্ত সচিব ড.নুরুল কাদির।
এ উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে পৌর মেয়র নজরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন প্যানেল মেয়র সাইদুর রহমান, পৌরষভার টাউন প্ল্যানার ইমরান হোসেন,সমাজসেবী আব্দুল হান্নান প্রমুখ।এসময় প্যানেল মেয়র নুরুল ইসলাম মিনহাজ,কাউন্সিলর জিয়াউর রহমান আরমান,আব্দুল বারিকসহ সংশ্লিষ্টরা ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি জলবায়ু পরিবর্তনজনিত প্রভাব মোকাবিলায় সরকারের বিভিন্ন প্রকল্প গ্রহণের কথা উল্লেখ করে বলেন,জলবায়ু পরিবর্তন নতুন চ্যালেঞ্জ তৈরী করেছে। এই পরিবর্তনজনিত ঝুঁকি মোকাবিলায় সরকারের সাথে সাথে স্থানীয় পর্য়ায়ে বিভিন্ন প্রতিষ্ঠানকেও কাজ করতে হবে।
উল্লেখ্য,প্রকল্পের এই কাজের আওতায় প্রায় ৩ কোটি টাকা ব্যয়ে পৌর ৯,১০ ও ১১ নং ওয়ার্ড এলাকায় প্রায় দেড় কিলোমিটার ড্রেন নির্মাণ করা হবে। ###