চাঁপাইনবাবগঞ্জ শিবগঞ্জ সীমান্তে ভারতীয় গরুর বিট-খাটালে চাঁদাবাজি ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগ সভাপতিসহ আটক ১০

140

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মাসুদপুর সীমান্তে ভারতীয় গবাদিপশুর বিট-খাটালে চাঁদাবাজি,মারপিট ও ছিনতাইয়ের অভিযোগে উপজেলা ছাত্রলীগ সভাপতি রিজভী আলম রানা সহ ১০ ছাত্রলীগ নেতাকর্মীকে বিজিবি’র সহায়তায় আটকের পর থানায় সোপর্দ করেছে খাটাল কর্তৃপক্ষ।
মঙ্গলবার(২৩’জুলাই) দুপুরে ঘটনার পর সন্ধ্যায় তাদের থানায় সোপর্দ করা হয়। ওই বিটÑখাটাল মালিক রুবেল হোসেন এ ব্যাপারে থানায় লিখিত এজাহার দায়ের করেছেন। এজাহারে বর্ণিত অভিযোগে তিনি জানান, মাঝে মাঝেই তার বিট খাটালে চাঁদার দাবীতে কিছু সন্ত্রাসী চাপ সৃষ্টি করত।
এরই ধারাবাহিকতায় মঙ্গলবারও রিজভী আলম রানা সহ কিছু সন্ত্রাসী বিট খাটালে প্রবেশ করে চাঁদার দাবীতে তাকে ও কর্মচারীদের মারপিট করতে থাকে। এক পর্যায়ে তারা রানা’র নেতৃত্তে খাটাল অফিসে প্রবেশ করে ৬০ লক্ষ টাকা ছিনিয়ে নেয় বলেও অভিযোগ করেন তিনি। এমতাবস্থায় তিনি পুলিশ ও বিজিবি’র মাসুদপুর বিওপি সদস্যদের নিকট সাহায্য চাইলে তারা এগিয়ে আসে।
এ ব্যাপারে শিবগঞ্জ থানা পরিদর্শক(তদন্ত) সেলিম রেজা জানান, মাসুদপুর বিট খাটাল কর্তৃপক্ষ নিকটস্থ বিজিবি বিওপি সদস্যদের সহায়তায় ১০ জনকে আটক করে থানায় সোপর্দ করেছে। এ ব্যাপারে এজাহার জমা হয়েছে ও মামলা রেকর্ডের বিষয়টি প্রক্রিয়াধিণ। পুলিশ ঘটনা তদন্ত করে দেখছে। চাঁপাইনবাবগঞ্জে ৫৩’বিজিবি ব্যাটালিযন সুত্রও ওই ঘটনায় ১০ জনকে আটকের পর পুলিশে সোপর্দের বিষয়টি ণিশ্চিত করেছে।
এ ব্যাপারে মঙ্গলবার রাত সোয়া ৮টায় জেলা ছাত্রলীগ সভাপতি আরিফুর রেজা ইমন ও সাধারণ সম্পাদক সাইফ জামান আনন্দের সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা কললেও তাদের পাওয়া যায়নি। #