দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ যা বলেছেন ( ভিডিও )

আইন মোতাবেক বলেছেন -ভুল ব্যাখ্যা করা হয়েছে

290

মো:নাসির, বিশেষ প্রতিনিধি জিবি নিউ২৪||

আইনেই বলা থাকে ‘ সরল বিশ্বাসে সতর্কতার সাথে “। সরল বিশ্বাসে সতর্কতার সাথে কৃত অপরাধ অপরাধ নয়। কিন্তু সস্তা কিছু অশিক্ষিত সাংবাদিক/ ফেসবুক সাংবাদিক যেভাবে বলছে, রীতিমত হাস্যকর। আসলে বানসুরি বা অন্যের একে ব্যাখ্যা করে এই ধরনের পোস্ট দেয়াও অশিক্ষিত মূর্খ গুলোরে গুরুত্ব দেয়া। দরকারই ছিল না।)

আমি আমার “দায়িত্ব” পালন করতে গিয়ে “সরলবিশ্বাসে” অনৈতিক স্বার্থছাড়া যদি কোন কাজ করে থাকি এবং সেই কাজের ফলে কেউ ক্ষতিগ্রস্ত হয়, তাহলে তা অপরাধ হিসেবে গণ্য হবে না। এখানে প্রমাণের বিষয় হলো, কাজটি আমি দায়িত্ব হিসেবে করেছিলাম কিনা এবং স্বার্থহীন সরলবিশ্বাসে করেছিলাম কি না।
সরকারি কর্মকর্তাদের দায়িত্ব পালনকালে সরলবিশ্বাসে স্বার্থহীনভাবে কৃতকর্ম পরবর্তীতে ভুল হিসেবে উদঘাটিত হলে তা অপরাধ কিংবা দুর্নীতি হবে কিনা- ডিসিদের এরূপ এক প্রশ্নের জবাবে জেলাপ্রশাসক সম্মেলনে দুদক চেয়ারম্যান উক্তরূপ ব্যাখ্যা দিয়েছিলেন আইনের উদ্ধৃতি দিয়ে।
ব্যাস, অনলাইন নিউজ পোর্টালে শিরোনাম হয়ে গেল, “সরকারি কর্মকর্তারা সরল বিশ্বাসে দুর্নীতিতে জড়ালে তা অপরাধ হবে না: দুদক চেয়ারম্যান।”

মানে, সাংবাদিকতা এখন আর সাংবাদিকতায় নেই। পাবলিক যেভাবে খায় সেভাবে ট্রল পরিবেশন করতে হবে আপনাদের।

আমি মনে করি দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ যা বলেছেন,  আইন মোতাবেক বলেছেন।ভুল ব্যাখ্যা করা হয়েছে।দয়া করে ভিডিওটি দেখুন ।