অ্যাপল কম্পানিকে আপেল ভাবলেন পাকিস্তানি সঞ্চালক

192

জিবি নিউজ 24 ডেস্ক//

পাকিস্তানের আর্থিক পরিস্থিতি নিয়ে অর্থনীতি বিশেষজ্ঞের সঙ্গে আলোচনায় বসেছিলেন নারী সঞ্চালিক। কিন্তু বিশেষজ্ঞ যখন অ্যাপল কম্পানির ব্যবসার সঙ্গে পাকিস্তানের বার্ষিক আয়ের তুলনা টানলেন তখন সেটাকে আপেল ফল ব্যবসার সঙ্গে গুলিয়ে ফেললেন ওই সঞ্চালিক।

হাস্যকর ঘটনাটি ঘটেছে পাকিস্তানের একটি টিভি চ্যানেলের সরাসরি সম্প্রচার হওয়া অনুষ্ঠানে গত ৪ জুলাই। সেখানে ওই বিশেষজ্ঞ পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা নিয়ে সঞ্চালকের প্রশ্নের উত্তরে বলেছিলেন, শুধু অ্যাপেল-এর ব্যবসাই পাকিস্তানের বার্ষিক বাজেটের থেকে অনেক বেশি।

তার প্রেক্ষিতে সঞ্চালিক বলেন, তিনি শুনেছেন পৃথিবীতে নানান ধরনের আপেল আছে এবং ক্রমাগত সেই ফলব্যবসা লাভজনক হয়ে উঠছে। সঞ্চালকের ওই মন্তব্য শুনে প্রথমে হকচকিয়ে যান বিশেষজ্ঞ। তারপর তিনি সঞ্চালককে শুধরে দেন এই বলে যে তিনি অ্যাপেল কম্পানির কথা বলছেন, আপেল ফলের নয়।

এ ঘটনায় দৃশ্যতই অপ্রস্তুত হয়ে পড়েন সঞ্চালক। তার বিব্রতভাব সরাসরি সম্প্রচারিত হয় ওই অনুষ্ঠানে। ওই অনুষ্ঠানের ভিডিও ফুটেজের একটি অংশ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন পাক সাংবাদিক নায়লা ইনায়াত। মুহূর্তে ভাইরাল হওয়া ওই ভিডিওতে ট্রোলিংয়ের শিকার হন অনুষ্ঠানটির সঞ্চালক।

নেটিজেনরা প্রশ্ন তোলেন এটা পাকিস্তানের অর্থনৈতিক পরিস্থিতি নিয়ে পর্যালোচনা নাকি হাসির অনুষ্ঠান ছিল। যে টিভি চ্যানেলে ওই অনুষ্ঠান সম্প্রচারিত হয়, তাদের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। কোনো মন্তব্যও করেননি ওই নারী সঞ্চালক