মায়ের মতোই বড় শিল্পী হতে চাই: ন্যান্সির মেয়ে রোদেলা

85
gb

মায়ের মতই শিল্পী হতে চায় মার্জিয়া বুশরা রোদেলা। রোদেলা বাংলাদেশের জনপ্রিয় শিল্পী ন্যান্সির মেয়ে। দুই মেয়ে রোদেলা ও নায়লার মধ্যে বড় রোদেলা। অত্যন্ত লাজুক স্বভাবের। কথা বলতেও লজ্জা পায়। মাত্র এগার বছর বয়স। পড়ে ক্লাস সিক্সে। প্রথম দেখাতেই মনে হচ্ছিল সে কারো দিকে মুখ তুলে তাকাতেও ভয় পায়।

দেখা হওয়ার পরেই তাকে জিজ্ঞেস করলাম কি হতে চাও? কোনো কথা বলল না। কয়েক মিনিট পর আবারো জিজ্ঞেস করলাম কি করতে এসেছো? জীবনে কি হতে চাও? অনেকক্ষণ পর রোদেলা বলল-মায়ের মতো বড় শিল্পী হতে চাই।

গান চর্চার বিভিন্ন বিষয় নিয়ে রোদেলার পাশাপাশি GBnews24 সঙ্গে কথা বলেছেন দেশের জনপ্রিয় কণ্ঠশিল্পী নাজমুন মুনিরা ন্যান্সি।

গত শনিবার রাজধানীর একটি স্টুডিওতে কাজী নজরুল ইসলামের ‘প্রজাপ্রতি প্রজাপতি’ গানটি নতুন রিমেকে রেকডিং করেছে রোদেলা। গানটিতে হামিং দিয়েছেন ন্যান্সি নিজেই।

রোদেলার সঙ্গে অনেকক্ষণ কথা বলার পর প্রথমেই তার কাছে জানতে চাওয়া হয়েছে জীবনের প্রথম গান গাওয়া নিয়ে নিজের অনুভূতি।

জবাবে রোদেলা বলেন, এটা আমার জীবনের প্রথম রেকডিং, অনেক ভয়ে ছিলাম। কি হয় না হয়। মাসুম আঙ্কেল (সঙ্গীত পরিচালক) আমাকে অনেক সহযোগিতা করেছেন, সাহস যুগিয়েছেন। আপনারা সবাই আমার গানটি শুনবেন, আমাকে উৎসাহিত করবেন। আশা করি গানটি সবার ভাল লাগবে। আমার জন্য দোয়া করবেন। আমি যেন মায়ের মতো বড় শিল্পী হতে পারি।

এরপর রোদেলার গান চর্চা নিয়ে বিভিন্ন প্রশ্নের জবাব দেন কণ্ঠশিল্পী ন্যান্সি।

রোদেলার কিভাবে গানে আগমন এমন প্রশ্নের জবাবে ন্যান্সি বলেন, সে যে গান করে সেটা আমি কখনো টের পায়নি। তবে হঠাৎ করে দেখি, একা একা আমার গান বা অন্য কারো গান যে গানগুলো তার ভাল লাগে সেই গানগুলো রেকর্ড করে রেখে দেয়। তো কাকতালীয়ভাবে একদিন এই রেকর্ড গুলো আমার হাতে পড়ে। দেখলাম সেই ফোনে তার রেকর্ড করা অনেক গান। সে থেকেই বুঝলাম আসলে গানের প্রতি তার একটা আগ্রহ আছে। তখন আমি তার গানের প্রতি একটু মনযোগ দেই। এরপর গান নিয়ে তার সঙ্গে বসা শুরু করলাম।

ন্যান্সি বলেন, শিশুদের উদ্দেশ্য করে নজরুলের বিখ্যাত গান ‘প্রজাপ্রতি প্রজাপতি’ গানটি আবার নতুন রিমেকে করেছে রোদেলা। শিশুদের উপযোগি একটা গান। একটি শিশুর গান যখন আরেকটা শিশুর কণ্ঠে শুনবে তখন কিন্তু সবার ভাল লাগবে। তো সে জন্যই মূলত গানটি করা।

ন্যান্সি বলেন, রোদেলার গান বা নাচ নিয়ে আমি তাকে কখনো প্রেশার দেয়নি যেটা আমার বাবা-মা আমাকে দিয়েছে। আমাকে শিখতেই হবে, করতেই হবে। রেওয়াজ করো। তবে একটা বিষয় সত্যি যে ও যদি নিজ থেকেই গান করে তাহলে আমার ভাল লাগবে।

রোদেলার কণ্ঠের মূল্যায়ন করে ন্যান্সি বলেন, এটি মূল্যায়ন করবে দর্শক। তবে আমি মনে করি রোদেলার কণ্ঠ খুব ভাল। তার মধ্যে আমার একটা ছোঁয়া আছে। রোদেলার এখন যে বয়স এই বয়সের যে টোনটা তা অল্প কিছুদিনের মধ্যেই পরিবর্তন হবে। এই শিশুসুলভ কণ্ঠটি আর থাকবে না।

তিনি বলেন, এই সময়টা মনে করি তার জন্য এটা পারফেক্ট টাইম। এই সময়ের মধ্যে ৮-১০টা গান তার কণ্ঠে রেকর্ড করব। যেন রোদেলার গানগুলো থেকে অন্য শিশুরা শিখতে পারে, শুনতে পারে।

গানটি রোদেলার নিজের ইউটিউব চ্যানেল থেকেই প্রকাশিত হবে জানান কণ্ঠশিল্পী ন্যান্সি।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More