আমি নিশ্চিত এস কে সিনহা বাসায়ই আছেন: ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি

5,891
gb

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহাব মিঞা বলেছেন, আমি নিশ্চিত প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বাসায়ই আছেন। প্রকাশ্য আদালতে ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি এই তথ্য জানান।

আজ বৃহস্পতিবার সকালে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন সুপ্রিম কোর্টের আপিল বিভাগে প্রধান বিচারপতি এস কে সিনহার অবস্থা জানতে চেয়ে আবেদন করার পর এ নিশ্চয়তা দেন তিনি।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞার নেতৃত্বে ৫ বিচারপতির পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ এজলাসে বসার পর বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন প্রধান বিচারপতি এস কে সিনহার অবস্থা জানতে চেয়ে লিখিত আবেদন পাঠ করে শোনান।  ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা বলেন, আমি নিশ্চিত তিনি বাসায় আছেন। জবাবে আদালত বলেন, আমরা আইনে আবদ্ধ। আপনারা যে আবেদন করেছেন, সেটি সংবিধানের ১০৩ অনুচ্ছেদের মধ্যে পড়ে কি-না?

অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, আমরা আপনার কাছে এসেছি দিক-নির্দেশনা চাইতে, সহযোগিতার জন্য। বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞা তখন বলেন, আমি নিশ্চিত তিনি বাসায় আছেন। আশা করি, এসব বিষয়ে আপনারা আমার চেম্বারে আসবেন, দেখা করবেন।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক তিন সভাপতি ব্যারিস্টার মঈনুল হোসেন, খন্দকার মাহবুব হোসেন ও এ জে মোহাম্মদ আলী এবং সাবেক বিচারপতি নজরুল ইসলাম চৌধুরী এ সময় আদালতে উপস্থিত ছিলেন।