চাঁপাইনবাবগঞ্জে আনন্দ উচ্ছাসে ‘বই উৎসব’ অনুষ্ঠিত

75

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি ||
বছরের প্রথম দিনের সকালে রঙ্গিন মলাটের নতুন বই হাতে পেয়ে আনন্দ উচ্ছাস করেছে চাঁপাইনবাবগঞ্জের শিক্ষার্থীরা। মঙ্গলবার (১’জানুয়ারী) সকালে শহরের হরিমোহন সরকারী উচ্চবিদ্যালয় মাঠে ‘পাঠ্য পুস্তক উৎসব-১৮’ উদ্বোধণ করেন জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক।
এ সময় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ড.চিত্রলেখা নাজনীন,পুলিশ সুপার টি,এম মোজাহিদুল ইসলাম,নবাবগঞ্জ সরকারী কলেজ অধ্যক্ষ প্রফেসর দাউদ হোসেন, নবাবগঞ্জ সরকারী মহিলা কলেজ অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন,সিভিল সার্জন খাইরুল আতাতুর্ক,অতিরিক্ত জেলা প্রশাসক তাজকির উজ জামান ও মাসরুবা ফেরদৌস,অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট দেবেন্দ্র নাথ উঁরাও,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন,জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল লতিফ,জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল কাদের প্রমুখ উপস্থিত ছিলেন।
জেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে অতিথিরা ক্ষুদে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেন। এদিকে জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানই আয়োজন করে পালন করে বই উৎসব।
প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিস সুত্র জানায়, জেলায় এবছর প্রাথমিক পর্য়ায়ের ১০৮৬টি, মাধ্যমিক পর্যায়ে ২৪৬টি,৯৮টি কলেজ ও ২৮টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ করা হচ্ছে। শতভাগ লক্ষমাত্রায় এর পরিমান প্রাথমিকে ৯,৯৯,৫৪৯টি, মাধ্যমিকে ১৬,৫০,৮৬১টি, দাখিলে ৪,৬১,০৩৯টি,এবতেদায়ীতে ১,৮৭,৭৫২টি, ভোকেশনাল ও কারিগরী শিক্ষার ৩টি স্তরে ৪২,২৩৫টি।

মন্তব্য
Loading...