চাঁপাইনবাবগঞ্জ সদরে বিএনপি প্রার্থী হারুনের নির্বাচনী জনসভা:ইশতেহার ঘোষণা

126
gb

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
চাঁপাইনবাবগঞ্জ-৩ সদর আসনে বিএনপি প্রার্থী,বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ৩ বারের সাবেক সাংসদ হরুনুর রশীদের নির্বাচনী  জনসভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৫’ডিসেম্বর) বিকেলে চাঁপাইনবাবগঞ্জ পৌর পার্কে এই জনসভায় ধানের শীষ প্রতীকের প্রার্থী তাঁর নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন।
ইশতেহারে শিক্ষা,স্বাস্থ্য,কৃষি,যোগাযোগ,সড়ক নিরাপত্তা, বন্যা নিয়ন্ত্রণ,মাদক সমস্যা,দুর্নীতি, খেলাধুলো ও বিনোদন,পৌর,ইউনিয়ন ও চরাঞ্চলে নাগরিক সুবিধের উন্নয়ন,বিদ্যূৎ ইত্যাদি ক্ষেত্রে বিভিন্ন প্রতিশ্রুতি দেন প্রার্থী হারুনুর রশীদ।
সদর থানা বিএনপি সভাপতি তসিকুল ইসলামের সভাপতিত্বে জনসভার বক্তব্যে হারুনুর রশীদ সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠান নিয়ে সংশয় প্রকাশ করেন। তিনি পুলিশী নির্যাতন ও গ্রেপ্তার নিয়ে উদ্বেগ জানান। তিনি সার্বিক নির্বাচনী পরিবেশ নিয়েও অসন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন,যেন তেন নির্বাচন করে পার পাওয়া যাবেনা। সেক্ষেত্রে সেনাবাহিনীর হস্তক্ষেপ কামনা করা হবে। সুষ্ঠু নির্বাচন না হলে কাউকে ছাড় দেয়া হবে না বলে তিনি হুশিয়ারী জানান।
হারুনুর রশীদ প্রতিদ্বন্দী নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল ওদুদের কর্মকান্ডের বিভিন্ন দিক তুলে ধরে তাঁর সমালোচনা করেন। তিনি এই আসনে জামায়াতের প্রার্থী ( স্বতন্ত্র) নুরুল ইসলাম বুলবুলের প্রতিদ্বন্দিতারও সমালোচনা করেন। তিনি বলেন, দেশে যখন আ’লীগ বিরোধী একটি জাতীয় ঐক্যর প্রক্রিয়া চলছে  ও তাঁকে ঐক্যফ্রন্টের প্রার্থী করা হয়েছে তখন বুলবুলের নির্বাচনে নামা ঠিক হয়নি।
প্রধান বক্তা হিসেবে জনসভায় বক্তব্য দেন প্রার্থীর স্ত্রী,বিএনপির কেন্দ্রীয় নেতা ও সাবেক সাংসদ সৈয়দা আসিফা আশরাফি পাপিয়া। তিনি তাঁর বক্তব্যেও আ’লীগ প্রার্থীর কঠোর সমালোচনা করেন। তিনি জামায়াত প্রার্থীকে ‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ের খুনী’ হিসেবে আখ্যায়িত করেন।
জনসভায় আরও বক্তব্য দেন সদর থানা বিএনপি সেক্রেটারী আমিনুল ইসলাম মতি,পৌর বিএনপি সভাপতি রবিউল হক দোলন,সেক্রেটারী ময়েজ উদ্দীন প্রমুখ।  ##