৫সপ্তাহে ১৩ অভিযানে ২২ পিস্তল, ৯০টি গুলি, ২৪ ম্যাগজিন. ২১ কেজি গানপাওডার উদ্ধার চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ২টি বিদেশী পিস্তল.১৪ রাউন্ড গুলি,৩টি ম্যাগজিন উদ্ধার

145
gb

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা সীমান্তে  অভিযান চালিয়ে ভারত হতে অবৈধভাবে বাংলাদেশে নিয়ে আসা ২টি বিদেশী পিস্তল, ১৪ রাউন্ড গুলি ও ৩টি ম্যাগজিন উদ্ধার করেছে বিজিবি। গত শনিবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে (২৩’ডিসেম্বর) তারাপুর মাঠ এলাকা থেকে এসব অস্ত্র ও গুলি উদ্ধার হয়। তবে অভিযানে কাউকে আটক করতে পারেনি বিজিবি।
এ নিয়ে গত ৫ সপ্তাহে (১৭’নভেম্বর-২৩’ডিসেম্বর) চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে কর্তব্যরত দু’টি বিজিবি ব্যাটালিয়নের (৫৩ ও ৫৯) চলমান ও পৃথক ১৩টি অভিযানে চোরাচালানের মাধ্যমে ভারত থেকে আনা ২২টি পিস্তল,৯০ রাউন্ড গুলি,২৪টি ম্যাগাজিন ও ২১ কেজি গানপাওডার উদ্ধার হল। সম্প্রতি চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে আগ্নেয়াস্ত্র,গোলাবারুদ  ও বিস্ফোরক চোরাচালানের পরিমান বৃদ্ধির ব্যাপারে বিজিবি কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষন করা হলে তাঁরা অভিযান জোরদারের কথা জানান। তবে এসব অস্ত্রের গন্তব্য ও ব্যবহার সম্পর্কে তাঁরা সুনির্দিষ্টভাবে কিছু জানাননি।
চাঁপাইনবাবগঞ্জে ৫৩’বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্নেল সাজ্জাদ সরোয়ার শনিবার রাতের অভিযানটি নিশ্চিত করেছেন। 
রোববার (২৩’ডিসেম্বর) তিনি জানান, গোয়েন্দা তথ্যে মাসুদপুর বিওপি’র একটি টহল দল সীমান্তের তারপুর মাঠ এলাকায় বিশেষ অভিযান চালায়। তারা সীমান্ত পিলার ৪/৫-১ এস হতে দেড়শ গজ বাংলাদেশের ভেতরে একটি ভূট্টা ক্ষেতে তল্লাশী চালায়। তল্লাশীতে একটি আম গাছের গোড়ায় মাটিতে লুকানো অস্ত্রগুলি উদ্ধার হয়।
অধিনায়ক আরও জানান, অভিযানে নেতৃত্ত দেন বিজিবি রংপুর রিজিয়নের গোয়েন্দা প্রধান লে.কর্ণেল তৌফিক আহমেদ চৌধুরী ও ৫৩’বিজিবি’র উপ-অধিনায়ক মেজর এখলাছুর রহমান। উদ্ধার অস্ত্র শিবগঞ্জ থানায় জমা করা হবে। ###