বাংলাদেশকে হারিয়ে উইন্ডিজের দ্রুত জয়ের রেকর্ড

93

জিবি নিউজ24 ডেস্ক //

সিলেটে অনুষ্ঠিত তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশকে স্রেফ উড়িয়ে দিয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। টর্নেডো ইনিংস খেলেছেন শাই হোপ্ স্বাগতিকরা হেরেছে ৮ উইকেটের বিশাল ব্যবধানে। এর চেয়েও বড় কথা হলো, ম্যাচটি জিততে কত সময় লেগেছে ক্যারিবীয়দের? উত্তর- মাত্র ১০.৫ ওভার! নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে এত বল বাকী রেখেই আগে কখনো জিততে পারেনি তারা।

এ ম্যাচ দিয়ে টি-টোয়েন্টিতে নিজেদের ইতিহাসে দ্রুত ম্যাচ জয়ের রেকর্ড গড়ে ফেলেছে ক্যারিবীয়রা। টস জিতে প্রথমে ব্যাট করে ১৯ ওভারে মাত্র ১২৯ রানে অল-আউট হয় বাংলাদেশ। বাকী ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলের মাঝে অবিচল থেকে ৪৩ বলে ৮ চার ২ ছক্কায় ৬১ রানের ইনিংস খেলেন অধিনায়ক সাকিব। আর কোনো ব্যাটসম্যান ২০ রানও করতে পারেনি।

জবাবে ১০.৫ ওভারে ম্যাচ জয় নিশ্চিত করে ওয়েস্ট ইন্ডিজ। তখনো ম্যাচের ৫৫ বল বাকী।  মাত্র ১৬ বলে ৩ চার এবং ৬ ছক্কায় ক্যারিয়ারের পঞ্চম হাফ সেঞ্চুরি করা শাই হোপ খেলেন ৫৫ রানের ইনিংস। তার ব্যাটেই মূলতঃ হেরে যায় বাংলাদেশ।

টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম সময়ে ম্যাচ জয়ের রেকর্ড শ্রীলঙ্কার। ২০১৪ সালে চট্টগ্রামে নেদারল্যান্ডসের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপে ৯০ বল বাকী রেখে ৯ উইকেটে ম্যাচ জিতে লঙ্কানরা। ওই ম্যাচে ৩৯ রানে গুটিয়ে যায় নেদারল্যান্ডস। জবাবে ১ উইকেট হারিয়ে পঞ্চম ওভার শেষে জয় তুলে নেয় শ্রীলঙ্কা।

মন্তব্য
Loading...