এরশাদ অসুস্থ, তাকে বিদেশে পাঠানো হতে পারে

237
gb

জিবি নিউজ24 ডেস্ক //

নির্বাচনের প্রস্তুতির মধ্যে এইচ এম এরশাদের হাসপাতালে ভর্তি হওয়া নিয়ে নানা গুঞ্জন ছড়ানোর পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় পার্টি চেয়ারম্যান অসুস্থ এবং তাকে বিদেশে পাঠানো হতে পারে।

মঙ্গলবার নোয়াখালীর কোম্পানীগঞ্জে নিজের মনোনয়নপত্র দাখিলের পর ফেনীতে এক মতবিনিময় অনুষ্ঠানে সাংবাদিকদের একথা বলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

জাতীয় পার্টির মনোনয়নের চিঠি বিতরণের মধ্যে সোমবার ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি হন দলটির চেয়ারম্যান এরশাদ। তবে তার অসুস্থতা নিয়ে দলের কোনো নেতা মুখ খোলেননি।

ওবায়দুল কাদের বলেন, এরশাদ ‘রাজনৈতিকভাবে অসুস্থ নয়, সত্যিকারভাবেই তিনি অসুস্থ’। তাকে দুই-এক দিনের মধ্যে সিঙ্গাপুর হাসপাতালে নেওয়া হতে পারে।

২০১৪ সালের নির্বাচনে অংশ না নেওয়ার ঘোষণা দিয়ে এরশাদ নাটকীয় অসুস্থতা নিয়ে সিএমএইচে ভর্তি হয়েছিলেন। কিন্তু সেখানে ভর্তি থাকা অবস্থায়ই নির্বাচিত হন তিনি। পরে প্রধানমন্ত্রীর বিশেষ দূত করা হয় তাকে।

এবার নির্বাচনের তফসিল ঘোষণার পর একবার সিএমএইচে ভর্তি হয়েছিলেন এরশাদ, থেকেছেন একদিন। তা নিয়েও গুঞ্জন ছড়ালে জাতীয় পার্টির পক্ষ থেকে বলা হয়, ওটা ছিল ‘রুটিন চেকআপ’।

ওবায়দুল কাদের বলেন, “এরশাদের ৯০/৯২ বছর বয়স হয়েছে। তিনি অসুস্থ হতেই পারেন, এখানে হাসাহাসির কিছু নেই। যে কেউ যে কোনো সময় অসুস্থ হতে পারে।”

গতবার ভোটের পর এরশাদ বলেছিলেন, হাসপাতালে থেকে নির্বাচনে অংশ নেওয়ার বিষয়ে ‘সময় হলে’ সব কথা বলবেন তিনি। কিন্তু চার বছরেও তার মুখ থেকে কিছু বের হয়নি।

বিএনপি নির্বাচনে আসায় জাতীয় পার্টি এবার আওয়ামী লীগের সঙ্গে জোট বেঁধে নির্বাচনের প্রস্তুতি নিলেও আসন ভাগাভাগি নিয়ে তাদের সমঝোতা চূড়ান্ত হয়নি।