ড. মোমেনের বিরুদ্ধে আচরণবিধি লংঘনের অভিযোগ মহানগর বিএনপির

135
gb

সিলেট নিউজ: সিলেট-১ আসনের আওয়ামী মহাজোটের সম্ভাব্য সংসদ সদস্য প্রার্থী ড.এ.কে. আব্দুল মোমেন এর বিরুদ্ধে আচরণবিধি লংঘনের অভিযোগ তুলেছে সিলেট মহানগর বিএনপি। এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা/জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত অভিযোগ করা হয়েছে।
শনিবার দুপুর ১২টার দিকে সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেকের নেতৃত্বে মহানগর বিএনপির একটি প্রতিনিধি দল অভিযোগ দাখিল করেন। অভিযোগ গ্রহণ করেন সিলেটের সহকারী রিটার্নিং কর্মকর্তা/অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ আব্দুল্লাহ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- মহানগর সহ-সভাপতি মুফতি বদরুন নুর সায়েক, বাবু নিহার রঞ্জন দে, সাংগঠনিক সম্পাদক মুকুল আহমদ মোর্শেদ, সহ-আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মুমিনুল ইসলাম মুমিন, সাবেক ছাত্রনেতা কয়েস আহমদ ও রাজন আচার্য্য প্রমুখ।
অভিযোগপত্রে বলা হয়েছে, সিলেট-১ আসনের আওয়ামী লীগ মনোনিত সম্ভাব্য সংসদ সদস্য পদপ্রার্থী ড. এ.কে. আব্দুল মোমেন ২৩ নভেম্বর শুক্রবার বিকেল ৪টার সময় সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউনিয়নের কালারুকা বাজারে শীতবস্ত্র ও ঢেউটিন বিতরণ করেছেন।
এছাড়াও ব্যান্ড পার্টি বাজিয়ে তিনি উক্ত স্থানে মিছিল সহকারে গমন করেন এবং পূর্ব হতে বেআইনিভাবে এই ঢেউটিন বিতরণ অনুষ্ঠান সম্পর্কে প্রচারণা চালানো হয়।
এসব কার্যক্রম সিলেট-১ আসনের সম্ভাব্য প্রার্থীর প্রত্যক্ষ সহযোগিতায় ও উপস্থিতিতে সংগঠিত হয়েছে। যা নির্বাচন আচরণবিধির সু-স্পষ্ট লংঘন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান তারা। বিজ্ঞপ্তি