লন্ডনে শনিবার থেকে শুরু হচ্ছে তিন দিনের ইসলামী বইমেলা

237
gb

জিবি নিউজ 24 ডেস্ক//

 লন্ডনে শনিবার থেকে শুরু হচ্ছে তিন দিনের ইসলামী বইমেলা। আল-কুরআন একাডেমী লন্ডন এর উদ্যোগে ৭ম বারের মত পূর্ব লন্ডনের এলএমসি হলে অনুষ্ঠিত হবে এই বই মেলা।
আগামী ২৪ নভেম্বর শনিবার থেকে শুরু হয়ে চলবে রবি ও সোমবার পযর্ন্ত। শনিবার বেলা দেড়টায় শুরু হবে বইমেলায় উদ্ভোধনি অনুষ্ঠান। অনুষ্ঠানে ইসলামী স্কোলার ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গরা উপস্থিত থাকবেন। তিন দিনের ইসলামী বইমেলাকে সফল করতে কমিউনিটির সবাইকে উপস্থিত থাকার আমন্ত্রণ জানিয়েছেন আল-কুরআন একাডেমী লন্ডন এর চেয়ারম্যান ডঃ হাফেজ মুনীর উদ্দীন আহমদ।

এছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৭টা পযর্ন্ত দর্শনার্থীদের জন্য খোলা থাকবে মেলা প্রাঙ্গন। ইতোমধ্যে মেলার সকল প্রস্তুতি সম্পন্ন হযেছে বলে জানা যায়। আল-কুরআন একাডেমীর কর্ণধার ডঃ হাফেজ মুনীর উদ্দিন জানান ইসলামী এই বইমেলার মাধ্যমে বই প্রেমিকদের মাঝে এক উৎসবমুখী পরিবেশের সৃষ্টি হবে। যারা বই প্রেমিক, ভাল বই পড়তে ভালবাসেন, তাঁরা এই বইমেলা থেকে তাঁদের পছন্দের বই ক্রয় করার সুযোগ পাবেন। এই বইমেলায় ঢাকা ও কলিকাতার নামিদামি অনেক লেখকের মুল্যবান ইসলামী বই গুলো সংগ্রহ করতে পারবেন। এখানে থাকবে রকমারি বই ও পণ্যসামগ্রীর স্টোল। মেলায় প্রকাশক, বিক্রেতা ছাড়াও বিলেতের অনেক সুনামখ্যাত লেখক, কবি, সাহিত্যকরা উপস্থিত থাকবেন। এবারের বইমেলায় কুরআনের তাফসীর,হাদীসসহ বিভিন্ন ইসলামীক বইয়ের বিশাল সমারোহ ছাড়াও ক্রেতাদের জন্য বিভিন্ন স্টোল গুলোত থাকছে বিশেষ ছাড়। ছোটদের জন্য থাকবে ইংরেজীতে রকমারি বইয়ের সম্ভার। বইমেলায় থাকবে সাহিত্য আড্ডা, কবিতা পাঠের আসর, ইসলামী ক্যালিওগ্রাফি কর্ণার ইত্যাদি।