স্পিকারের সঙ্গে ইউএনডিপি’র প্রতিনিধির সাক্ষাৎ

179
gb

জিবি নিউজ24 ডেস্ক //

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে ইউএনডিপি’র ডেমোক্রেটিক গর্ভনেন্স পোর্টফোলিও ম্যানেজার মাহমুদা আফরোজ সৌজন্য সাক্ষাৎ করেছেন। গতকাল মঙ্গলবার সংসদ ভবনস্থ স্পিকারের কার্যালয়ে ওই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এ সময় ইউএনডিপি’র কনসালটেন্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববি, জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. আবদুর রব হাওলাদারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইউএনডিপি’র প্রতিনিধি মাহমুদা আফরোজ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের সক্ষমতা ও দক্ষতা বৃদ্ধিতে দুই দিনব্যাপী লিডারশীপ কর্মশালা আয়োজনের বিষয়ে স্পিকারকে অবহিত করেন। আগামী ৬ ও ৭ নভেম্বর ওই কর্মশালা অনুষ্ঠিত হবে তিনি স্পিকারকে আশ্বস্ত করেন।

কর্মশালায় কালচারাল ইনটেলিজেন্স ফ্রেমওয়ার্ক ও ইনোভেশন বিষয়ে আন্তর্জাতিক অভিজ্ঞ রিসোর্স র্পাসনরা সেশন পরিচালনা করবেন বলেও তিনি স্পিকারকে অবহিত করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, এ কর্মশালা কর্মকর্তাদের দক্ষতা ও সক্ষমতা বৃদ্ধিতে ভূমিকা রাখবে। তিনি বলেন, ইনোভেশন নেতৃত্ব তৈরীর গুরুত্বপূর্ণ উপাদান। দেশ-বিদেশের রিসোর্স পার্সনের অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে কর্মকর্তাগণ জাতীয় সংসদ সচিবালয়ের জন্য আরও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবে।

উল্লেখ্য, কর্মশালার একটি গুরুত্বপূর্ণ সেশনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিঙ্গাপুর থেকে রিসোর্স পার্সন সংযুক্ত হবেন।