বৃটেনের কার্ডিফে সাড়াদিনব্যাপী কনসূলার সার্ভিস প্রদান করেছে বার্মিংহামস্থ হাইকমিশন

191
gb

বদরুল মনসর: কার্ডিফ কমিউনিটির সহযোগীতায় আনন্দঘণ পরিবেশে কার্ডিফের গ্রেঞ্জটাউন দি হ্যাভ কমিউনিটি সেন্টারে গত ২০ শে অক্টোবর শনিবার বৃটেনের বার্মিংহামের সহকারী হাইকমিশনের সাবিক ব্যাবস্থাপনায় সাড়াদিনব্যাপী কনসূলার সার্ভিস প্রদান করা হয়েছে.। ওয়েলসের কার্ডিফ ছাড়াও সোয়ানসী নিউপোট ব্রিজেন্ড ও বারী সহ বিভিন্ন শহর থেকে কনসূলার সার্ভিসে প্রচুর লোকের সমাঘম হয়েছে.। বৃটেনের বার্মিংহামের সহকারী হাইকমিশনার হিজএক্সেলেন্সী মোহাম্মদ নাজমুল হক এর নেতৃত্বে হাইকমিশনের অন্যান্য অফিসার বৃন্দের মধ্যে হাইকমিশনের প্রথম সচিব মোহাম্মদ রেজাউল করিম. প্রশাসনিক অফিসার গোলাম সরোয়ার. শরিফুল ইসলাম. মোহাম্মদ ইশতিয়াক আকবর. ও মোহাম্মদ হুমায়ুন এই সার্ভিস প্রদান করেন.। সকাল ১১ ঘটিকা থেকে বিকাল ৫টা পযন্ত অনুষ্ঠিত কনসূলার সার্ভিসের শুরু থেকেই কাউন্সিলার দিলওয়ার আলী ও কমিউনিটি লিডার মকিস মনসুর আহমদ সহ প্রমুখ নেতৃবৃন্দ কার্ডিফ তথা ওয়েলসবাসীর পক্ষ থেকে এই সার্ভিস প্রদানে সহযোগী হিসাবে ভৃমিকা পালন করেছেন.এবং সহকারী হাইকমিশনারকে কনসূলার সার্ভিস প্রদানে কৃতজ্ঞতা জানিয়েছেন.। এছাড়াও কনসূলার সার্ভিস প্রদানকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলার আলহাজ আলী আহমদ. কমিউনিটি লিডার আলহাজ্ব আনোয়ার আলী. আলহাজ আসাদ মিয়া আলমগীর আলম. খিজির আহমদ ও আফজাল চৌধুরী খোকন সহ প্রমুখ নেতৃবৃন্দ.।।ওয়েলসের সার্ভিস প্রদানের ব্যাপারে ওয়েলস বাংলা নিউজের এডিটর ও এটিন বাংলার সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর এর এক প্রশ্নের জবাবে বার্মিংহামের সহকারী হাইকমিশনার হিজএক্সেলেন্সী মোহাম্মদ নাজমুল হক কমিউনিটির সহযোগীতাকারী সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানানো সহ কমিউনিটির চাহিদা অনুযায়ী ওয়েলসে নিউপোট সোয়ানসী ও কার্ডিফে প্রয়োজনে বছরে ৪টি সার্ভিস প্রদান করা হবে বলে প্রতিশ্রুতি ব্যাক্ত করেছেন।

প্রবাসীদের উদ্দ্যোগে মৌলভীবাজারে এমবি ইন্টারন্যাশনাল একাডেমী” প্রতিষ্ঠার লক্ষ্যে ঢাকায় গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত
জেসমিন মনসুর: মৌলভীবাজার জেলা সদরে এশিয়ার বৃহত্তম শিক্ষা প্রতিষ্টান মৌলভীবাজার ইন্টারন্যাশনাল একাডেমী প্রতিষ্টার উদ্দ্যোগ নিয়েছেন প্রবাসীরা। এই মহতি উদ্দ্যোগ বাস্তবায়নের লক্ষ্যে গত ১৮ অক্টোবর বৃহস্পতিবার বিকাল ৫ ঘটিকায় ঢাকাস্থ জালালাবাদ ভবনের অডিটোরিয়ামে মৌলভীবাজার জেলায় এমবি ইন্টারন্যাশনাল একাডেমী” প্রতিষ্ঠার লক্ষ্যে ঢাকায় এক সেমিনার ও গোলটেবিল বৈঠক টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। এমবিআইএ এর প্রধান উপদেষ্টা বিশিষ্ট সমাজসেবক ডঃ ওয়ালী তছর উদ্দিন এমবিইর সভাপতিত্বে এবং এমবিআইএ এর ঢাকার সমন্বয়ক এম কুতুব উদ্দিন সোহেল ও বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার সীমা করিমের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে প্রধান ও বিশেষ অতিথি হিসাবে আলোচনায় অংশগ্রহণ করেন দেশের বরেণ্য চিকিৎসাবিদ বিগ্রেঃ জেনারেল (অবঃ) এম এ মালিক. দেশের বিশিষ্ট অর্থনীতিবিদ ও শিক্ষাবিদ ডঃ খলিকুজ্জামান আহমেদ, জালালাবাদ এসোসিয়েশনের সম্মানিত সভাপতি জনাব সি এম তোফায়েল সামী,

 

 

 

সরকারের সাবেক সচিব ও জালালাবাদ এসোসিয়েশন সাবেক সভাপতি এ কে এ মুবিন, সরকারের অতিরিক্ত সচিব জালাল আহমেদ, জালালাবাদ এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সৈয়দ জগলুল পাশা, সরকারের অতিরিক্ত সচিব এম এ রউফ, সরকারের অতিরিক্ত সচিব মাহমুদা আখতার মীনা, পুলিশের সাবেক এআইজি সৈয়দ বি করিম, সরকারের যুগ্ম সচিব আনোয়ার চৌধুরী,ও সিলেট শাহজালাল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ আশরাফুর রহমান.।। সেমিনারের শুরুতেই এমবি ইন্টারন্যাশনাল একাডেমীর গ্রুপ ক্রিয়েটার ও এডমিন সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর আহমদ এর বৃটেন থেকে পাটানো লিখিত বক্তব্য পাঠ করে শুনান বাংলাদেশের এডমিন সেলিনা আহমেদ.।সেমিনারেএছাড়াও বক্তব্য রাখেন জালালাবাদ এসোসিয়েশন সহ সভাপতি নাসির উদ্দিন আহমেদ মিঠু, জালালাবাদ এসোসিয়েশনের সহ সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী,জালালাবাদ এসোসিয়েশনের সহ সভাপতি আব্দুল মজিদ চৌধুরী, সিলেট শাহজালাল প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সৈয়দ আশরাফুর রহমান, ঢাকাস্থ মৌলভীবাজার জেলা সমিতির সেক্রেটারি জসিম উদ্দিন. ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর জসিম উদ্দিন আহমেদ, বারভিডার সাবেক সভাপতি হামিদ শরিফ, বড়লেখা উপজেলা সমিতি ঢাকার সভাপতি নাজমুল ইসলাম লাকী, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ,মৌলভীবাজার এর সভাপতি খালেদ চৌধুরী, এমবিআইএ এর বাংলাদেশের এডমিন সেলিনা আহমেদ সিলেট সমিতি উত্তরা ঢাকা এর সভাপতি ক্যাপ্টেন মিজানুর রহমান ও বিশিষ্ট সমাজসেবক মতিউর রহমান রয়েল, সম্মিলিত সামাজিক উন্নয়ন পরিষদ,মৌলভীবাজারের সাধারণ সম্পাদক #আলীম উদ্দিন (হালিম), এমবি মিডিয়ার চেয়ারম্যান জুবায়ের আলী আহমদ,,ব্যারিস্টার ফয়েজ উদ্দিন আহমেদ, ব্যারিস্টার আবু সাদেক আব্দুল্লাহ, কৃষি অধিদপ্তরের কর্মকর্তা আনোয়ার হোসেন শিপলু, প্রশাসনিক কর্মকর্তা আজিজুল হক খালেদ, তিতাস কর্মকর্তা সায়েদুল হক, ফাহমির হাবিব চৌধুরী রুবেল, সারোয়ার খান ফারুক, আমজাদ হোসেন সুমন,সাংবাদিক শাহজাহান আহমদ,এমবি মিডিয়ার ভাইস চেয়ারম্যান শেখ কামরুল হাসান।
স্কুল শিক্ষক ফাতেমা জহুরা,শিক্ষক দিলারা বেগম চৌধুরী।সামসু মিয়া(শাহ-আলম),মুহিদ আহমেদ,
জসিম উদ্দন প্রমুখ। সভায় বক্তারা ও উপস্থিত সূধীবৃন্দ এই মহতি উদ্দ্যোগের ভূয়শী প্রশংসা করে এই প্রকল্প বাস্তবায়নে যার যার পক্ষ থেকে সবাত্তক সহযোগিতার প্রতিশ্রুতি ব্যাক্ত করেছেন।

সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে অনভিপ্রেত বক্তব্যের তীব্র প্রতিবাদ ও এই নিন্দনীয় আচরণের জন্য ব্যারিস্টার মঈনুল হোসেনকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার দাবি করেছেন প্রবাসী সাংবাদিক মকিস মনসুর
নাজমুল সুমন: ডেইলি সিলোট এন্ড দৈনিক মৌলভীবাজার মৌমাছিকন্ঠের সম্পাদকমন্ডলীর সভাপতি. দৈনিক মৌলভীবাজার ডট কমের সম্পাদক ও এটিএন বাংলা ইউকের সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর আহমদ এক বিবৃতিতে বিশিষ্ট সাংবাদিক, কলামিস্ট ও দৈনিক আমাদের নতুন সময়ের ভারপ্রাপ্ত সম্পাদক মাসুদা ভাট্টি একাত্তর টেলিভিশনের টক শোতে একটি প্রশ্ন করার প্রেক্ষিতে ব্যারিস্টার মঈনুল হোসেন মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলে গাল দেওয়ার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে ব্যারিস্টার মঈনুল হোসেনের এই অনভিপ্রেত বক্তব্য প্রত্যাহারপূর্বক প্রকাশ্যে নিঃশর্ত ক্ষমা চাওয়ার চাওয়ার ও জোর দাবি জানান।