অবিচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার শপথ নিয়েছেন সিলেটের সিএনজি অটোরিক্সা শ্রমিক নেতাকর্মীরা

289
gb

জিবি নিউজ24 ডেস্ক //

যে কোন অন্যায় অবিচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তোলার শপথ নিয়েছেন সিলেটের সিএনজি অটোরিক্সা শ্রমিক নেতাকর্মীরা। তারা তাদের ন্যায্য দাবী আদায়ে প্রয়োজনে রাজপথে রক্ত ঝরাতেও প্রতিশ্র“তিব্ধ হয়েছেন।

শনিবার দক্ষিণ সুরমার বাইপাসে একটি কমিউনিটি সেন্টারে সিলেট জেলা অটোরিক্সা-সিএনজি শ্রমিক ইউনিয়ন রেজি নং ৭০৭, সিলেট জেলা অটোটেম্পু, অটোরিক্সা চালক শ্রমিক জোট রেজি নং ২০৯৭ এবং সিলেট জেলা অটোটেম্পু লেগুনা, ইমা, সুজুকী চালক শ্রমিক ইউনিয়ন রেজি নং ১৩২৬ এর উদ্যোগে সকল আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দকে নিয়ে এক যৌথ মতবিনিময় ও প্রতিবাদ সভায় এসব প্রত্যয় ব্যক্ত করেন তারা। শ্রমিকদের হয়রানী বন্ধ ও ন্যায্য অধিকারের দাবীতে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।
সিলেট জেলা অটোটেম্পু, অটোরিক্সা চালক শ্রমিক জোট রেজি নং ২০৯৭ এর সভাপতি খলিল খানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা অটোরিক্সা সিএনজি শ্রমিক ইউনিয়ন রেজি নং ৭০৭ এর সভাপতি জাকারিয়া আহমদ।

সভায় বক্তারা বলেন, বর্তমানে সিএনজি অটোরিক্সা শ্রমিকদের নানাভাবে ও নির্যাতন করা হচ্ছে। বর্তমানে জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে শ্রমিকদের উস্কানি দেওয়া হচ্ছে, যা প্রশাসনকে তদন্ত করে দেখতে হবে। বক্তারা বলেন, সিলেট জেলা সড়ক পরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সেলিম আহমদ ফলিক ও সদস্য সচিব শাহ মো. জিয়াউল কবির পলাশ আজ শ্রমিকদের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন। তারা অটোরিক্সা শ্রমিকদের উপর ও হয়রানী ও নির্যাতন বাড়াতে নানা অপপ্রচার চালিয়ে যাচ্ছেন। তারা ঐক্যের নামে অনৈক্যের কাজ করছেন শ্রমিক বৃহত্তর ঐক্যে ফাটল ধরানোর অপচেষ্টা করে যাচ্ছেন। সম্প্রতি সংবাদ সম্মেলনে সিএনজি-অটোরিক্সা চলাচল বন্ধ করে দিতে নানা অযৌক্তিক দাবী উপস্থাপন করেছেন, যা শ্রমিকদের স্বার্থ পরিপন্থি। বক্তারা বলেন, তারা নিজেরাই নানা অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িত। অথচ তারাই আইনের দোহাই দিয়ে অটোরিক্সা শ্রমিকদের ন্যায্য অধিকার থেকে বঞ্চিত রাখার অপচেষ্টা চালাচ্ছেন। তারা বলেন, তাদের বাস, টাকা দিয়ে ফিটনেস নিয়ে নেয়। অধিকাংশ বাস ফিটনেস না নিয়েই অভারলোড নিয়ে চলাচল করে। পুলিশকে প্রভাবিত করে প্রাইভেট কার ও লাইটেসগুলো নগরীর যত্রতত্র পার্কিং করে যাত্রী পরিবহণ করে তা মেনে নেওয়া যায় না। বক্তারা বলেন, আমরা সরকারি সিদ্ধান্ত মানব, তবে একপেশে চাপিয়ে দেওয়া সিদ্ধান্ত মেনে নেওয়া যাবে না। আইন সবার জন্য সমান গতিতে চলবে। অচিরেই বিআরটিএ ও পুলিশের একপেশে নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলনের মাধ্যমে ভবিষ্যৎ কর্মসূচী ঘোষণা করা হবে।
সিলেট জেলা অটোরিক্সা সিএনজি শ্রমিক ইউনিয়ন রেজি নং ৭০৭ এর সাধারণ সম্পাদক আজাদ মিয়ার পরিচালনায় সভায় বক্তব্য রাখেন শ্রমিক নেতা মো. শাহজাহান, মো. ফয়েজ মিয়া, আব্দুল আলীম ভাসানী, মো. আবুল মিয়া, মো. দেলোয়ার, মো. লিটন আহমদ, ফরহাদ আহমদ, ইকবাল আহমদ, শাহাব উদ্দিন, আনিসুর রহমান, মতছির আলী, সুন্দর আলী খান সহ বিভিন্ন আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মো. মাখন মিয়া।

gb
মন্তব্য
Loading...

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More