কানাইঘাট ওয়েলফেয়ার ট্রাস্ট ইউকে’র দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

265

জিবি নিউজ 24 ডেস্ক//

যুক্তরাজ্যস্থ কানাইঘাট ওয়েলফেয়ার ট্রাষ্টের দ্বি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে গত ১লা অক্টোবর সোমবার পূর্ব লন্ডনের ব্রিক লেইনের একটি হলে। এতে সংগঠনের সদস্যরা যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে যোগ দেন। সভায় ট্রাষ্টের বিগত বছরের কার্যক্রমের রিপোর্ট পেশ করা হয়।

এছাড়া সংগঠনের নতুন সংবিধান সর্বসম্মতিক্রমে গৃহীত হয় এবং আগামী কয়েক মাসের ভেতর ‘সম্মেলন’ করার সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় শিক্ষা ও চিকিৎসা ক্ষেত্রে কিছু প্রকল্প হাতে নেয়ার পরামর্শ সর্বসম্মতিক্রমে গৃহীত হয়।

সংগঠনের সভাপতি অধ্যাপক আব্দুল মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শামীম আহমদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কানাইঘাট-জকিগঞ্জ আসনের এমপি ও জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ জনাব সেলিম উদ্দিন। সভায় বক্তব্য রাখেন প্রধান উপদেষ্টা ভিপি খসরুজ্জামান খসরু, উপদেষ্টা আনিসুল হক, বিশিষ্ট ব্যবসায়ী ও উপদেষ্টা কাওসার চৌধুরী, স্বনামধন্য বিশিষ্ট ব্যবসায়ী নাজমুল ইসলাম, বিশিষ্ট সমাজ সেবক আতাউর রহমান, সহ-সভাপতি আবুল মনসুর চৌধুরী, হোম-অফিসের সিনিয়র বাজেট-এনালিষ্ট ও ট্রাষ্টের সহ-সভাপতি মোহাম্মদ জাকারিয়া, ট্রেজারার বদরুল ইসলাম, যুগ্ম-সম্পাদক মাসুক আহমদ, রুহুল আমিন, বিশিষ্ট সংগঠক আবুল ফজল, লেখক ইকবাল চৌধুরী, আবু জাফর, আনোয়ার আহমেদ ও আমিনুর রহমান রুবেল।বিয়ানী বাজার থেকে আগত অতিথি সাবেক ছাত্রনেতা আবুল হোসেন ওদুদ, আতাউর রহমান, কাউন্সিলর রুহুল আমিন, জাহাংগীর হোসেন, রুবেল আহমেদ, নাসির আহমেদ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

মানবতার কল্যাণে নিয়োজিত ‘কানাইঘাট ওয়েলফেয়ার ট্রাষ্ট’ একটি ব্যতিক্রমধর্মী ট্রাষ্ট হিসেবে চিহ্নিত করে বক্তাগণ এর কার্যক্রম বাস্তবায়নে দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

একই সভায় বক্তারা এমপি সেলিম উদ্দিনের কাছে এলাকার বিভিন্ন দাবী তুলে ধরার পাশাপাশি বিগত সময়ে উন্নয়নমূলক কাজের ভূয়শী প্রশংসা করেন। এসময় বক্তারা গাছবাডী বাজারের রাস্তা সংস্কার, ছোটদেশ স্কুল রক্ষার্থে নদী ভাঙ্গন রোধ, কানাইঘাট দারুল উলুম মাদ্রাসা ও বীরদল আনোয়ারুল উলুম মাদ্রাসা, রমিজা বালিকা উচ্চ বিদ্যালয়, কানাইঘাট মহিলা কলেজ, ঝিংগাবাডী কলেজিয়েট স্কুল-ভবন নির্মাণ ও বালু উত্তোলনের কারণে নদী ভাংগনের সমস্যা সহ স্থানীয় অনেক সমস্যা তুলে ধরেন।
এর জবাবে এমপি সেলিম উদ্দিন তার সময়ে জকিগঞ্জ-কানাইঘাটের উন্নয়নের বিবরণ তুলে ধরেন। এবং উত্থাপিত দাবীগুলোর জন্য তার কিছু চলমান প্রচেষ্টার কথা উল্লেখ করে তা আশু সমাধানের আশ্বাস প্রদান করেন ।

মন্তব্য
Loading...