Bangla Newspaper

স্মার্টকার্ডে মৌলভীবাজার বানানে ভুল থাকায় ভোগান্তি

79

জিবি নিউজ 24 ডেস্ক //

মৌলভীবাজারে স্মার্টকার্ড বিতরণ শুরু হলেও জেলার নামের বানানে ভুল থাকায় ভোগান্তি ও বিড়ম্বনায় পড়ার আশঙ্কা করছেন জেলাবাসী।

স্মার্টকার্ডে মৌলভীবাজার জেলার নাম ‘Moulvibazar’ এর স্থলে ‘Maulvibazar’ ছাপা হয়েছে। সরকারি বিশাল ব্যয়ে তৈরি এসব স্মার্টকার্ডে ভুল থাকাটা দায়িত্ব জ্ঞানহীনতার পরিচয় বলে মনে করছে সচেতন মহল।

মৌলভীবাজার উপজেলার নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, সদর উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩৪ হাজার ৩০৭ জন। এদের মধ্যে বিলি করার জন্য ২ লাখ ২২ হাজার ৮৫২টি স্মার্টকার্ড এসেছে।

কার্ড পাওয়া সালেহে এলাহী কুটি বলেন, একটা জেলার নাম এভাবে ভুল করা খুব নিন্দনীয় কাজ।

এ বিষয়ে মৌলভীবাজার সদর উপজেলা চেয়ারম্যান ভিপি মিজানুর রহমান বলেন, যাদের অবহেলার কারণে কার্ডে এমন ভুল হয়েছে তাদের শাস্তি পাওয়া উচিত এবং দ্রুত এই কার্ড সংশোধন করা উচিত।

এরআগে গত বুধবার ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে নির্বাচন কমিশনের সঙ্গে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার। আজ বৃহস্পতিবার থেকে তা মাঠ পর্যায়ে বিলি শুরু হয়। আর এতেই ধরা পড়ে জাতীয় পরিচয়পত্রের স্মার্টকার্ডে মৌলভীবাজারের নামের বানান ‘Moulvibazar’ এর স্থলে ‘Maulvibazar’ হয়ে গেছে।

এ বিষয়ে জেলা নির্বাচন কর্মকর্তা মোখলেছুর রহমান বলেন, আমরা ভুল দেখেছি। উপর মহলে যোগাযোগের চেষ্টা করছি। এ ভুলে আঞ্চলিক কার্যালয়ের কোনো দায় নেই।

Comments
Loading...