Bangla Newspaper

ইংল্যান্ডের মাটিতে ক্রিকেট অ্যাকাডেমি চালু করলেন শচীন টেন্ডুলকার

62

জিবি নিউজ 24 ডেস্ক //

ইংল্যান্ডের মাটিতে ক্রিকেট অ্যাকাডেমি চালু করলেন ভারতের মাস্টার ব্লাস্টার ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার। ইংল্যান্ডের কাউন্টি ক্লাব মিডলসেক্সের সাথে যৌথভাবে ক্রিকেট অ্যাকাডেমিটি পরিচালিত হবে। প্রতিষ্ঠানটির পোশাকী নাম হয়েছে ‘টেন্ডুলকার মিডলসেক্স গ্লোবাল ক্রিকেট একোডেমি’।

সোমবার ইংল্যান্ডের নর্থউডে মার্চেন্ট টেলর’স স্কুলে এই অ্যাকাডেমি উদ্বোধন করেন স্বয়ং টেন্ডুলকার। এখানে ক্রিকেট শেখাবেন টেন্ডুলকারও। শুধুমাত্র ইংল্যান্ডে নয়,অ্যাকাডেমির পরের ক্যাম্পগুলো হবে মুম্বাইয়ে। পুরো ইংল্যান্ডের সাথে বিশ্বের অন্যত্রও ক্রিকেট শেখানোর শিবির করার ভাবনা রয়েছে টেন্ডুলকার মিডলসেক্স গ্লোবাল ক্রিকেট একোডেমির।

নয় বছর বয়েস থেকে চৌদ্দ বছর বয়স পর্যন্ত শিশু-কিশোরদের ক্রিকেট খেলা শেখানো হবে। মিডলসেক্স কাউন্টির কোচদের সঙ্গে বসে অ্যাকাডেমির কোচিংয়ের গাইডলাইন চূড়ান্ত করবেন টেন্ডুলকার। ভালো খেলোয়াড়ের তৈরির সাথে সুনাগরিক হিসেবে শিশু-কিশোরদের তৈরি করাই হবে এ অ্যাকাডেমীর লক্ষ্য।

টেন্ডুলকার বলেন, ‘এই নতুন উদ্যোগে মিডলসেক্স কাউন্টির সঙ্গে যুক্ত হতে পেরে আমি বেশ খুশি। আমরা শুধু ক্রিকেটার গড়াতেই মন দিচ্ছি না। ভবিষ্যতের বিশ্ব নাগরিক গড়তেও নজর থাকবে আমাদের। মিডলসেক্স ও আমি যতটা সম্ভব সেরা ক্রিকেট শিক্ষা দিতে চাই শিশু-কিশোরদের।’

মিডলসেক্স ক্রিকেটের প্রধান নির্বাহী কর্মকতা রিচার্ড গোয়াটলে বলেন, ‘টেন্ডুলকারের সাথে গত ছয় মাস ধরে এই পরিকল্পনা নিয়ে কাজ করেছি আমরা। আমার বিশ্বাস এটাই হবে বিশ্বের সেরা কোচিং অ্যাকাডেমি।

Comments
Loading...