লন্ডনে বরকত উল্যাহ বুলুর মতবিনিময় সভা অনুষ্ঠিত

346
gb

জিবি নিউজ 24 ডেস্ক //

গত ৩১ জুলাই বৃহত্তর নোয়াখালীর কৃতিসন্তান, ৪ বারের সাবেক সংসদ সদস্য এবং গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক প্রতিমন্ত্রী বরকত উল্যাহ বুলুর সাথে মতবিনিময় সভা পূর্বলন্ডনের একটি হলে অনুষ্ঠিত হয়। গ্রেটার নোয়াখালীর সভাপতি এটিএম মুজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন, নোয়াখালী সমিতি ইউকে’র সাবেক আহয়বায়ক আতা উল্যাহ ফারুক, সঞ্চালন সহযোগিতায় ছিলেন মোশাররফ হোসেন ভূইয়া, এম আবদুর রহিম এবং সাইলফুল ইসলাম মিরাজ।
বৃহত্তর নোয়াখালী বাসীর আয়োজনে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজকর্মী শামীমা বরকত লাকী, গ্রেটার নোয়াখালীর সাবেক সভাপতি ড. আবদুল আজিজ, গ্রেটার নোয়াখালীর সাবেক সাধারণ সম্পাদক একে আজাদ, গ্রেটার নোয়াখালীর সিনিয়ির সহ সভাপতি আশরাফ উদ্দিন, ব্যারিষ্টার আবু সায়েম, মোস্তাফিজুর রহমান হারুন, শহীদুল্লাহ খান, আবদুর রব, আবদুল হক রাজ, মোতাহার হোসেন লিটন, একেএম জামান, সাদিক মিয়া, মোস্তাক হাসান লিটন, ব্যারিষ্টার তারেক বিন আজিজ, নসরুল্লাহ খান জনাইয়েদ, নাসির উদ্দিন শাহীন, আসিক ইসলাম, আবুল হোসাইন, আফজাল হোসাইন, ব্যারিষ্টার বেলায়েত, আজাদ হোসেন, এনামুল হক অশ্রু, মাইন উদ্দিন, গোলাম মাওলা টিপু, মোজাহিদুল ইসলাম, আলা উদ্দিন রাসেল, আবুল হোসেন নিজাম, শিরিন আহমদ শামান্তা ব্যারিষ্টার আরেফিন আশরাফ, হাবিব মোহাম্মদ ইবনে আজীজ, সৈয়দ আলী মাহফুজ, এস এ মনির, তানিম আনাম, মনোয়ার হোসাইন, পারভেজ আজম, মোহাম্মদ শাহাদাৎ, আবদুল ওয়াহাব রুবেল, মোহাম্মদ মারুফ আদদান চৌধুরী প্রমুখ।

মতবিমিয় সভায় বরকত উল্যাহ বুলু বলেনÑদেশের সংসদীয় গণতন্ত্রের প্রবক্তা আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া বিনা অপরাধে একটি পরিত্যক্ত ঘরে বন্দী। তাঁর মুক্তির আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান। তিনি বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে বৃহত্তর ভূমিকা রাখায় বৃহত্তর নোয়াখালী বাসীকে ধন্যবাদ জ্ঞাপন করেন। বরকত উল্যাহ বুলু জিয়া পরিবারের অবদানের কথা বলতে গিয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন। তিনি বলেন আমার জন্ম বিএনপিতে আমার মৃত্যু হবে বিএনপিতে। তিনি সকল প্রবাসী ভাইবোন দেরকে দেশের উন্নয়নের ঐক্যবদ্ধ থাকার আহবান জানান। বরকত উল্যাহ বুলু মতবিনিময় সভার আয়োজক বৃন্দকে ধন্যবাদ জানান।

মতবিনিময় সভায় অন্যান্য বক্তাগণ বলেন, বরকত উল্যাহ বুলু যেভাবে নোয়াখালী সহ সারাদেশের উন্নয়ন করেছেন তা আজকের প্রজন্ম এবং আগামীর প্রজন্ম যুগ যুগ ধরে স্মরণ রাখবে।
বৃহত্তর নোয়াখীর উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য সাবেক প্রতিমন্ত্রী বকরত উল্যাহ বুলু কে এবং সমাজ সেবায় অবদানের জন্য সমাজকর্মী ও রাজনীবিদ শামীমা বরকত লাকী কে গ্রেটার নোয়াখালী ইউকের পক্ষ থেকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এর আগে সাবেক এই প্রতিমন্ত্রী অনুষ্ঠানস্থলে উপস্থিত হলে তাকে ফুল দিয়ে বরন করেন যুক্তরাজ্যস্থ বিভিন্ন আঞ্চলিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।