বাইডেন গেস্টাপো প্রশাসন চালাচ্ছেন : ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প তাঁর দাতাদের বলেছেন, প্রেসিডেন্ট বাইডেন ‘গেস্টাপো প্রশাসন’ চালাচ্ছেন। শনিবার দাতাদের সঙ্গে ব্যক্তিগত আলাপে তিনি এমন মন্তব্য করেন বলে মার্কিন গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। এ ছাড়া নিজের বিরুদ্ধে থাকা মামলাগুলো রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলেও মন্তব্য করেন ট্রাম্প। নাৎসি আমলের গোপন পুলিশ বাহিনীর নাম ছিল গেস্টাপো।

 

 

এক অডিও রেকর্ডিংয়ে ট্রাম্পকে বলতে শোনা গেছে, ‘তারা গেস্টাপো প্রশাসন চালাচ্ছে।’ নিউ ইয়র্ক টাইমস ও ওয়াশিংটন পোস্ট এই রেকর্ডিংটি শুনেছে। এ বিষয়ে ট্রাম্প ক্যাম্পেইনের কাছে জানতে চাইলে তারা উত্তর দেয়নি।

তবে হোয়াইট হাউসের মুখপাত্র অ্যান্ড্রু বেইটস এক বিবৃতিতে ট্রাম্পের বিরুদ্ধে ফ্যাসিবাদী বক্তব্যের সঙ্গে সুর মেলানোর অভিযোগ আনেন।

তিনি বলেন, ট্রাম্প নব্য নাৎসিদের সঙ্গে মধ্যাহ্নভোজ করছেন, আর বিভিন্ন ষড়যন্ত্রতত্ত্ব সমর্থন করছেন, যার কারণে সাহসী অনেক পুলিশ সদস্যকে প্রাণ দিতে হয়েছে।

 

বেইটস আরো বলেন, ‘গণতান্ত্রিক মূল্যবোধ ও আইনের শাসনের চারপাশে মার্কিন জনগণকে একত্র করছেন প্রেসিডেন্ট বাইডেন। এটা এমন এক পদ্ধতি, যা গত ৫০ বছরের মধ্যে সহিংস অপরাধ সবচেয়ে বেশি কমিয়েছে।’

অন্যদিকে অ্যাডভোকেসি গ্রুপ জুইশ কাউন্সিল ফর পাবলিক অ্যাফেয়ার্স নাৎসি তুলনার নিন্দা করেছে।

সংস্থার প্রধান নির্বাহী অ্যামি স্পিটালনিক রবিবার বলেন, ‘এ রকম তুলনা সব সময়ই ভুল, আক্রমণাত্মক ও নিন্দনীয়।’

 

সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প ইতিমধ্যে বেশ কিছু বর্ণবাদী ও উত্তেজনা তৈরি করে—এমন বক্তব্য রেখেছেন। ২০২৪ সালের প্রেসিডেন্ট নির্বাচনে তিনি জয় না পেলে সহিংসতা হতে পারে বলেও সতর্ক করে দিয়েছেন ট্রাম্প। অভিবাসনপ্রত্যাশীদের তিনি প্রাণির সঙ্গে তুলনা করেছেন। গত বছর ট্রাম্প বলেছিলেন, অভিবাসনপ্রত্যাশীদের মধ্যে যারা অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা করে, তারা ‘আমাদের দেশের রক্তকে বিষাক্ত করে তুলছে’।

জিবি নিউজ24ডেস্ক//

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন