মাহমুদুর রহমানকে ব্যর্থ হত্যা প্রচেষ্টা প্রতিবাদে গর্জে উঠলো পূর্ব লন্ডন

190
gb

জিবি নিউজ 24ডেস্ক//

বাংলাদেশের সর্বোচ্চ সংরক্ষিত ও নিরাপদ স্থান গোলোর অন্যতম হচ্ছে আদালত আর এই আদালতেও আজ নিরাপদ নেই মানুষের যান মাল। বাংলাদেশের ইতিহাসের আরেকটি লজ্জা জনক ঘটনার জন্ম দিলো বাংলাদেশ ছাত্রলীগ ও যুবলীগ। আইনশৃঙ্খলা বাহিনীর সামনে নগ্ন ভাবে হামলে পড়ে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের উপর।হত্যার উদ্দেশ্যে পরিচালিত এই হামলায় মারাত্মক ভাবে আহত মাহমুদুর রহমান। দেশের আইন প্রতি সম্মান দেখিয়ে কুষ্টিয়া আদালতে উপস্থিত হন মাহমুদুর রহমান। একটি মানহানি মামলায় গতকাল ২২ জুলাই কুষ্টিয়ায় জামিন আবেদনের জন্য গেলে তার উপর এই হামলা পরিচালনা করা হয়।
মাহমুদুর রহমানের ওপর পরিচালিত এই কাপুরুষউচিত হামলার প্রতিবাদে তাৎক্ষণিক প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয় পূর্ব লন্ডনের শহীদ মিনার সংলগ্ন আলতাব আলী পার্কে। সচেতন সুশীল সমাজের উদ্দ্যোগে অনুষ্টিত উক্ত সমাবেশ পরিণত হয়েছিল প্রতিবাদী মানুষের মিলন মেলায়।
বাংলাদেশ জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি কে এম আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে এবং ইউকেবিডি টাইমস নির্বাহী সম্পাদক সাংবাদিক আমিমুল আহসান তানিমের পরিচালনায় প্রধান অথিতি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জাতীয় বুদ্ধিজীবী ঢাকা বিশ্ববিদ্ধালয়ের সাবেক অধ্যাপক প্রফেসার ডক্টর এম এ মালিক ,বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ডাক্তার সামসুদ্দিন আহমেদ ,প্রবীণ সাংবাদিক জগলুল আহমেদ ,প্রতিবাদ সভার অন্যতম উদ্যোগতা অধ্যাপক আব্দুল কাদের সালেহ ,সেভ বাংলাদেশের মুখপাত্র মানবদিকার বিষয়ক আইন জিবি ব্যারিস্টার আবুবক্কর মোল্লা ,সাবেক ডেপুটি মেয়র অহিদ আহমেদ ,প্রতিবাদ সভার অন্যতম উদ্যোগতা গবেষক কলামিস্ট সিরাজুল ইসলাম শাহীন ,ব্যারিস্টার তারিক আজিজ ,মেজর অব: সিদ্দিক ,সাংবাদিক কলামিস্ট অলিউল্লাহ নুমান ,আমার দেশ পত্রিকার লন্ডন প্রতিনিধি সাপ্তাহিক বাংলাপোস্ট সম্পাদক ব্যারিস্টার তারেক চৌধুরী , দি সানরাইজ টুডে সম্পাদক সাংবাদিকম এনাম চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্দালয়ের সাবেক সিনেট সদস্য নাসরুল্লাহ খান জুনেদ ,এন টিভি উপস্থাপক ভয়েস ফর বাংলাদেশের সভাপতি আতাউল্লাহ ফারুক , লন্ডন বাংলা প্রেস ক্লাবের সদস্য রুমান বক্ত ,সাংবাদিক এম আব্বাস উজ্জামান ,মানবধিকার সংগঠক দেওয়ান মুর্শেদ রাজা চৌধুরী মানবধিকার কর্মী জাকের আহমেদ চৌধুরী ,মানবধিকার কর্মী জালাল আহমেদ জিলানী ,কমিউনিটি নেতা হাসনাত চৌধুরী ,মানবধিকার কর্মী শফিক খান, কমিউনিটি নেতা ফয়সল আহমেদ, সাংবাদিক মাহবুবুর রহমান,কমিউনিটি নেতা জয়নাল আবেদীন, মানবধিকার কর্মী জাকির হোসাইন মিলাত ,মানবধিকার কর্মী সুয়াইবুর রহমান লায়েক।
বক্তারা বলেন এই সরকারের কাছে আমরা বিচার চাচ্ছিনা আমরা সরকারের পদত্যাগ চাচ্ছি। তারা বলেন এই সরকার মানুষের জান মালের নিরাপত্তা দিতে চরম ভাবে ব্যর্থ হয়েছে, বাংলাদেশের কোন মানুষ আজ আর নিরাপদ নন। বক্তারা বলেন মাহমুদুর রহমানের রহমানের ওপর হামলা কোন ভাবেই সহ্য করা হবে না তারা বাংলাদেশ হাই কমিশন ঘেরাওয়ের মতো কঠিন কর্মসূচি গোষণার কথা বলেন।