এটা ভাবমূর্তি উদ্ধারের গল্প নয় : ‘সঞ্জু’ প্রসঙ্গে সঞ্জয় দত্ত

333
gb

জিবি নিউজ 24 ডেস্ক//

রাজকুমার হিরানির ছবি ‘সঞ্জু’ মুক্তি পাওয়ার পর ইন্টারনেটের একটা অংশ ছবিটিতে সঞ্জয় দত্তের ভাবমূর্তিতে সাদা প্রলেপ দিয়ে উজ্জ্বল করা হয়েছে বলে অভিযোগ করেন। মুক্তির দুই সপ্তাহ পরে ২০০ কোটির বেশি আয় করার পরেও বিতর্ক থেমে যায়নি।

সম্প্রতি আরএসএস মুখপত্র পাঞ্চজন্য-তে ‘সঞ্জু’র বিষয়বস্তুর ওপর আঙুল তোলা হয়েছে। কিন্তু এবার সঞ্জয় দত্ত স্বয়ং এগিয়ে এসেছেন রণবীর কাপুরকে রক্ষা করতে।

ইন্ডিয়া টুডে’কে তিনি বলেছেন, আমার ভাবমূর্তি বদলের জন্য ৩০/৪০ কোটি টাকা কেউ খরচ করবে বলে তো আমার মনে হয় না। টাকার অঙ্কটা অনেকটা। যে যার নিজস্ব চিন্তাভাবনার কথা বলছে। আমি সত্যিটা বলেছি। ভারতবাসী সেটা গ্রহণ করেছে। মানুষ আমার জীবনটা গ্রহণ করে তার থেকে শিক্ষা নিয়েছে দেখে আমি খুশি হয়েছি।

‘সঞ্জু’তে সঞ্জয় দত্তের জীবনগাথা বর্ণনা করা হয়েছে। তাঁর যৌবনের বলিউড থেকে শুরু করে মাদকাসক্তি এবং ১৯৯৩ সালের মুম্বাই বিস্ফোরণ ঘটনায় জড়িত হয়ে কারাগারে দিনযাপন- সমস্তটাই তুলে ধরা হয়েছে ‘সঞ্জু’তে।

সিনেমার মাধ্যমে নিজের জীবনের পুরনো দিনগুলোতে ফিরে যাওয়া প্রসঙ্গে ইন্ডিয়া টুডে’কে সঞ্জয় দত্ত জানান, নিজের জীবনের এই পুরনো দিনগুলোতে ফিরে যাওয়া আমার পক্ষে অত্যন্ত কষ্টকর ছিল। থিয়েটারে আমি নিজের আবেগ দমনের চেষ্টা করছিলাম। নিজের জীবনটা আবারও ফিরে দেখা কষ্টকর। সিনেমা শেষ হওয়ার পর আমি আর নিজেকে সামলাতে পারিনি। আমি ভাবতেই পারছিলাম না।

রাজকুমার হিরানি পরিচালিত মুন্না ভাই সিরিজের সফল তারকা সঞ্জয় দত্ত। হিরানির ‘পিকে’ ছবিতেও অভিনয় করেছেন তিনি। ইতিমধ্যে পরিচালক মুন্না ভাই সিরিজের তৃতীয় সিনেমার খবর ঘোষণা করেছেন।

এ ছাড়া সঞ্জয় দত্ত ‘সাহেব বিবি অউর গ্যাংস্টার ৩’ সিনেমা মুক্তির অপেক্ষা করছেন। এ ছাড়াও ‘কলঙ্ক’ এবং ‘প্রস্থানাম’ সিনেমার শুটিং করছেন।