‘দুয়ো ধ্বনি’ না দিতে ম্যান ইউ দর্শকদের প্রতি আহ্বান

216
gb

মাঠের খেলায় ফুটবলারদের আতঙ্কের নাম গ্যালারি থেকে ভেসে আসা দর্শকদের দুয়ো ধ্বনি। দর্শকদের কাছে যে ফুটবলার একবার ‘ভিলেন’ হয়ে যান, তার কপালে অশেষ দুঃখ লেখা হয়ে যায়! এমনকী পর্তুগাল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোও এর শিকার! বিভিন্ন সময়ে বিভিন্ন ফুটবলার ‘দুয়ো ধ্বনি’ বন্ধ করতে দর্শকদের প্রতি অনুরোধ জানিয়েছেন।

এবার এই তালিকায় যুক্ত হলেন ম্যান ইউ তারকা রোমেলু লুকাকু।

দল বদলের শেষ মুহূর্তে এভারটন থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়ার পর থেকেই ইউনাইটেড সমর্থকদের প্রিয়পাত্র হয়ে উঠেছেন বেলজিয়ান তারকা লুকাকু। কিন্তু তাকে নিয়ে সমর্থকদের উন্মাদনা বর্ণবাদ বিরোধীদের ক্ষুব্ধ করে তুলছে। লুকাকুকে নিয়ে দর্শকদের আচরণ বর্ণবাদের পর্যায়ে পড়ে। আধুনিক বিশ্বে বর্ণবাদের মত মধ্যযুগীয় ব্যাপার মোটেও গ্রহণযোগ্য নয়। আর একজন খেলোয়াড় যখন এই ঘটনার শিকার হন তখন সেটা মোটেও ভালো কিছু নয়।

২৪ বছর বয়সি এই ফুটবল তারকা ইউনাইটেডের হয়ে চলতি মৌসুমে ৭ গোল করেছেন। যেটি ইউনাইটেড দর্শকদের মুগ্ধ করেছে। তারা এর প্রশংসাও করেছে।

তবে লুকাকু চান সমর্থকরা বিতর্কিত আচরণ বন্ধ করুক।  ইউনাইটেডের অফিসিয়াল টুইটারে তিনি লিখেছেন, ‘ক্লাবে যোগ দেয়ার পর থেকেই আমি সবার কাছ থেকে অনেক সমর্থন পাচ্ছি। তবে সমর্থকদের ভালো গান (উৎসাহ প্রদান) পরিবেশন করা উচিৎ। ‘

লুকাকুর এই সুন্দর টুইটের পরও কি ইংলিশ দর্শকদের মন পরিবর্তন হবে