চাকরি মিলবে আসপিয়ার, পাচ্ছেন ঘর ও জামি

জিবি নিউজ 24 ডেস্ক //

নিয়োগ পরীক্ষায় সবগুলো ধার পেরিয়ে আসার পর পিতৃহীন আসপিয়া ইসলাম কাজল ‘ভূমিহীন’ হওয়ায় তার চাকরি নিয়ে তৈরি হয় জটিলতা। অবশেষে সেই জটিলতার অবসান হয়েছে। জেলা প্রশাসন আসপিয়ার পরিবারকে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ থেকে ঘর ও জমি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

শুক্রবার (১০ ডিসেম্বর) বিকেলে হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বকুল চন্দ্র কবিরাজ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, সোশাল মাধ্যমে আসপিয়ার চাকরি না হওয়ার বিষয়টি বরিশাল জেলা প্রশাসনের নজরে এসেছে। এ বিষয়ে জেলা প্রশাসস আমাকে দ্রুত সময়ের মধ্যে ভূমিহীন এই পরিবারকে প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২-এর মাধ্যমে জমি ও ঘর প্রদানের ব্যবস্থা করার জন্য নির্দেশ দিয়েছেন। এরই মধ্যে আমি আসপিয়াকে কার্যালয়ে ডেকে এনে জানিয়েছে, এ সপ্তাহের মধ্যেই তার পরিবারকে ঘর ও জমি দেওয়া হবে । এতে তার নিয়োগ নিয়ে তৈরি হওয়া জটিলতা থাকবে না।

তিনি জানান, খাসজমি বাছাই প্রক্রিয়া চলছে। দ্রুততম সময়য়ে আসপিয়া বা তার মায়ের নামে জমি ও ঘর হস্তান্তরের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক।

ভূমিহীন হওয়ায় চাকরি পাচ্ছেন না আসপিয়া এ সংক্রান্ত একটি লেখা ও ছবি বৃহস্পতিবার বিকেলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

উল্লেখ্য, পুলিশ কনস্টবল পদে সফলভাবে ছয়টি স্তর পার হয়ে মেধা তালিকায় পঞ্চমস্থানে রয়েছে আসপিয়া। সবশেষ গত ২৯ নবেম্বর ঢাকার রাজারবাগ পুলিশ লাইন সেন্ট্রাল হাসপাতালে চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষায়ও আসপিয়া উত্তীর্ন হয়। চূড়ান্ত নিয়োগের পূর্বে জেলা পুলিশের গোয়েন্দা প্রতিবেদনে আসপিয়া ও তার পরিবারকে ভূমিহীন উল্লেখ করা হয়। এতে করে আসপিয়া ইসলাম কাজলের চাকরির স্বপ্ন ভেঙ্গে গিয়েছিল। তার এই হতাশার বার্তা ব্যাপকভাবে সোশাল মিডিয়ায় আলোচিত হয়।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন