‘পুত্র’ শুধু বিনোদিত করবে না, নতুন করে ভাবতে শেখাবে: জয়া

297
gb

জিবিনিউজ ডেস্ক //

দেশব্যাপী ১০৬ টি সিনেমা হলে আজ শুক্রবার মুক্তি পেয়েছে তথ্য মন্ত্রণালয়ের উদ্যোগে এবং বাংলাদেশ চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর প্রযোজিত সিনেমা ‘পুত্র’। ‘পুত্র’ ছবির পরিবেশনার দায়িত্ব দেওয়া হয়েছে দেশের শীর্ষ প্রযোজনা ও পরিবেশনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়াকে।
এই ছবির অন্যতম প্রধান চরিত্র জয়া আহসান বৃহস্পতিবার তাঁর ফেসবুক পেইজ থেকে ‘পুত্র’ সিনেমা সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে চলচ্চিত্রটি সবাইকে দেখার আমন্ত্রণ জানিয়ে একটি পোস্ট দেন।
পাঠকের জন্য সেটি হুবহু তুলে ধরা হল:
‘কিছু চলচ্চিত্র আমাদের বিনোদিত করে। কিছু চলচ্চিত্র বিকশিত করে। তবে আমার অভিনীত ‘পুত্র’ চলচ্চিত্র শুধু বিনোদন-ই দেবে না, সৃষ্টিকর্তা প্রদত্ত অসাধারণ শিশুদের সম্পর্কে নতুন করে ভাবতেও শেখাবে। আমরা সবাই জানি, বিশেষ এই শিশুদের কথা। কিন্তু আমরা আমাদের ব্যস্ত জীবনের ফাঁকে কতটুকু সময় তাদের জন্য বের করি? কতটুকু তাদের নিয়ে ভাবি? কতটুকু জানি যে তাদের অনেকেই আমাদের সাধারণ শিশুদের চেয়ে কোনো অংশেই কম নয়, বরং অনেক ক্ষেত্রে বেশি? এই ভাবনা থেকেই হারুন অর রশীদ-এর লেখা গল্পে সাইফুল ইসলাম মান্নু নির্মাণ করেছেন ‘পুত্র’ চলচ্চিত্রটি। আর এ চলচ্চিত্রকে বাংলাদেশ সরকার আর্থিকভাবে অনুদান দিয়ে আমাদের প্রচেষ্টাকে সাধুবাদ জানিয়েছেন। এজন্য তথ্য মন্ত্রণালয়ের কাছে ছবির একজন কর্মী/ অভিনেত্রী হিসেবে আমি ভীষণভাবে কৃতজ্ঞ। ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজক হিসেবে এবং জাজ মাল্টিমিডিয়া পরিবেশক হিসেবে যুক্ত হয়েছে ‘পুত্র’র সঙ্গে। সবার প্রতি কৃতজ্ঞতা। আগামীকাল ৫ জানুয়ারি থেকে ঢাকা সহ সারা বাংলাদেশে ‘পুত্র’ মুক্তি পাচ্ছে। আশা করছি বাংলা ছবির দর্শকরা, আমার শুভাকাঙ্খীরা ছবিটি দেখবেন। আমাদের কাছে আপনাদের সুচিন্তিত মতামত জানাবেন।
এদিকে পুত্র ছবিটির মোট আয়ের একটি অংশ ‘অটিস্টিক’ শিশুদের কল্যানার্থেও ব্যয় করা হবে বলে জানিয়েছেন জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ।