ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না ওয়েস্ট ইন্ডিজ

জিবি নিউজ 24 ডেস্ক //

আদিল রশিদ, মঈন আলি ও টাইমাল মিলসের দুর্দান্ত বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে মাত্র ৫৫ রানে অল আউট করে ইংল্যান্ড। তবে সেই মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে ৪ উইকেট হারিয়ে বসে ইংলিশরা। যদিও অপরাজিত ২৪ রানের ইনিংস খেলে ইংল্যান্ডের ৬ উইকেটের জয় নিশ্চিত করেন জস বাটলার।

জয়ের জন্য ৫৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে আক্রমণাত্বক শুরু করেন ইংল্যান্ডের দুই ওপেনার বাটলার ও জেসন রয়। তবে দ্রুত রান তুলতে গিয়ে উইকেট দিয়ে আসেন রয়। চতুর্থ ওভারে রবি রামপলের বলে তুলে মারতে গিয়ে ক্যাচ আউট হয়েছেন ১০ বলে ১১ রান করা এই ইংলিশ ওপেনার।

 

তিনে নেমে থিতু হতে পারেননি জনি বেয়ারস্টো। মামুলি লক্ষ্য তাড়া করতে নেমে উইকেট বিলিয়ে দিয়ে এসেছেন মঈন ও লিয়াম লিভিংস্টোন। তবে শেষ পর্যন্ত টিকে থেকে অপরাজিত ২৪ রানের ইনিংস খেলে দলকে ৬ উইকেটের জয় এনে দেন বাটলার। ক্যারিবীয়দের হয়ে দুটি উইকেট নিয়েছেন আকিল হোসাইন।

এর আগে টসে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। ইনিংসের দ্বিতীয় ওভারে এভিন লুইসকে ফিরিয়ে ইংল্যান্ডকে প্রথম ব্রেক থ্রু এনে দেন ক্রিস ওকস। পরের ওভারে লেন্ডল সিমন্সকে আউট করেন মঈন। দুই ওপেনারকে হারানোর পর আর ঘুরাতে দাঁড়াতে পারেনি ক্যারিবীয়রা।

সিমন্সের পর শিমরোন হেটমায়ারকেও নিজের শিকার বানান মঈন। প্রায় তিন বছর পর ইংল্যান্ডের জাতীয় দলে ফেরা টাইমাল মিলসের গতির সঙ্গে পেরে উঠতে পারেননি ক্রিস গেইল। কয়েক দফায় ব্যর্থ হওয়ার পর তুলে মারতে গিয়ে ডেভিড মালনকে ক্যাচ দিয়েছেন ১৩ রান করা গেইল।

৪২ রানে ৬ উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজকে অল আউট করার কাজটা সারেন রশিদ। কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেলের সঙ্গে ওবেদ ম্যাককয় ও রামপলকে ফেরান তিনি। তাতে ইংলিশ বোলারদের বোলিং তোপে মাত্র ৫৫ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। যা টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে তৃতীয় সর্বনিম্ন দলীয় রান।

এদিন মাত্র ২ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন রশিদ। টি-টোয়েন্টিতে যা তাঁর ক্যারিয়ার সেরা বোলিং ফিগার। এ ছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপে সবচেয়ে কম রান দিয়ে ৪ বা তার অধিক উইকেট নিয়েছেন সেই তালিকায় সবার ওপরে জায়গা করে নিয়েছেন তিনি। ৩ রানে ৫ উইকেট নিয়ে এতদিন সেই রেকর্ডের মালিক ছিলেন রঙ্গনা হেরাথ। ক্যারিবীয়দের বিপক্ষে রশিদ ছাড়াও দুর্দান্ত বোলিং করেছেন ২ দুটি করে উইকেট নেয়া মঈন, মিলস।

মন্তব্যসমূহ (০)


ব্রেকিং নিউজ

লগইন করুন


Remember me Lost your password?

Don't have account. Register

Lost Password


মন্তব্য করতে নিবন্ধন করুন