সিলেটে বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার সাংস্কৃতিক বাছাই প্রতিযোগিতা অনুষ্ঠিত শিক্ষা-সংস্কৃতিতে সমৃদ্ধ বর্তমান প্রজন্ম সোনার বাংলা গড়ার অগ্রদূত: শোয়েব

433
gb

জাতীয় শিশু কিশোর সংগঠন বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজিত জাতীয় সাংস্কৃতিক বাছাই প্রতিযোগিতা-২০১৭, পুরস্কার বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গতকাল শুক্রবার (০৮ সেপ্টেম্বর) প্রতিযোগিতাটি সকাল ১০টা থেকে সিলেট নগরীর দাড়িয়াপাড়াস্থ রসময় মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। পরে বিকালে প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিকালে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে প্রয়োজন সোনার মানুষ। মহান মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে আমাদেরকে সোনার মানুষ গড়ে তুলতে হবে। শিক্ষা, সংস্কৃতি, জ্ঞান-বিজ্ঞান, প্রযুক্তি, দেশপ্রেম আর নৈতিকতায় সমৃদ্ধ মানুষরাই সোনার মানুষ। শিক্ষা, সংস্কৃতিতে সমৃদ্ধ আমাদের বর্তমান প্রজন্ম হচ্ছে সোনার বাংলা গড়ার অগ্রদূত। প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, একটা সময় আমরা উন্নত বিশ্ব থেকে অনেক পিছিয়ে ছিলাম। আমাদেরকে সবসময় উন্নত বিশ্বকে অনুসরণ করতে হতো, কিন্তু এখন সময় পাল্টে গেছে। আমরা এখন আধুনিক বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারছি। উন্নত শিক্ষা, চিকিৎসা আর কর্মসংস্থানের আধুনিক ও যুগোপযোগী ব্যবস্থা আমাদের দেশেই রয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কৃষকলীগের উপদেষ্টা আব্দুল মোমিন চৌধুরী, আওয়ামী লীগ নেতা শাহদত রহিম চৌধুরী, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার কেন্দ্রীয় কমিটির সভাপতি মিয়া মনসফ, সাধারণ সম্পাদক ইয়াসিন মোহাম্মদ, বিশিষ্ট ছড়াকার, কবি ও শিল্পী হাসান মাহমুদ, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান আসাদ, তাপস সরকার, গোলাপগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা অভিজিৎ পাল, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা শাখার সভাপতি ফয়সল আহমদ, কেন্দ্রীয় সদস্য এম বাবর লস্কর, নিউজার্সি যুবলীগ নেতা জুলিয়েন চৌধুরী রাহি, সংবর্ধিত অতিথি যুক্তরাজ্যের ওয়েস্ট ইংল্যান্ড যুবলীগের সাংগঠনিক সম্পাদক বদরুল ইসলাম।

বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সিলেট মহানগর শাখার সভাপতি আলী আশফাকের সভাপতিত্বে ও রশিদুল ইসলাম রাশেদ এবং শাহজাহান আজিজের যৌথ স ালনায় এসময় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলা সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক পিংকু ধর, সহ-সভাপতি এমরানুর রহমান ইমরান, মিল্লাত চৌধুরী, মঞ্জুরুল ইসলাম মজনু, ফারুক আহমদ, সজল কান্তি দে, যুগ্ম সম্পাদক আহমদ হোসেন খান, সৈয়দ ইসলাহ উদ্দিন মাহবুব, সাজ্জাদুর হক, ইশতিয়াক চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আব্দুল গফফার রাজু, অর্থ সম্পাদক রাজু কান্তি দে, সমাজকল্যাণ সম্পাদক রিপন দেব, মহব্বত আলী জাহান, বিভাংশু গুন বিভু, তাহমিদ বিন ইমরান, জাহিদুল ইসলাম, আব্দুল কাদির ইমন, জয়নুল আবেদীন জয়, ইমদাদুর রহমান পাপ্পু, আবির কর্মকার, নুরুল ইসলাম রাফি প্রমুখ। সকালে জাতীয় সাংস্কৃতিক বাছাই প্রতিযোগিতা পরিদর্শন করেন সিলেট জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সাবেক সাংসদ শফিকুর রহমান চৌধুরী। অনুষ্ঠানে সিলেট বিভাগীয় স্কুল সাঁতার প্রতিযোগিতায় বিজয়ী মাঈশা সানজিদা চৌধুরীকেও সংবর্ধনা দেয়া হয়।