৬৬ দিন পর চাঁপাইনবাবগঞ্জ রেলষ্টেশন থেকে ঢাকা গেল ‘বনলতা এক্সপ্রেস’

47
gb
2

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
করোনাজনিত কারণে টানা ৬৬ দিন বন্ধ থাকার পর চাঁপাইনবাবগঞ্জ রেলষ্টেশন থেকে ঢাকা গেল আন্ত:নগর ‘বনলতা এক্সপ্রেস’। রোববার(৩১’মে) সকাল ৬টায় সকল সরকারী নির্দেশ ও স্বাস্থ্যবিধি মেনে ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। ষ্টেশন প্লাটফর্ম বা ট্রেনে টিকিটধারী যাত্রী ছাড়া কাউকেই উঠতে দেয়া হয়নি। প্রতিটি ক্ষেত্রেই সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করা হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ রেলওয়ে ষ্টেশন সহকারী ম্যানেজার ওবাইদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন,গত ২৫ মার্চ এই ষ্টেশন থেকে শেষ ট্রেন চলাচল করে। এরপর ষ্টেশনে কোন ট্রেন আসেনি বা যায়নি। সরকারী সিদ্ধান্তে রোববার সকালে আবরও ট্রেন চলাচল শুরু হয়েছে। এজন্য ষ্টেশনে পূর্ব থেকেই সকল প্রস্তুতি নেয়া হয়।
তিনি আরও বলেন, টিকিট বিক্রির সকল কার্যক্রম অনলাইনে চলছে। ষ্টেশন কাউন্টারে কোন টিকিট বিক্রি করা হচ্ছে না। এখন করোনাজনিত স্বাস্থ্যবিধির কারণে মোট আসনের অর্ধেক আসনে যাত্রী পরিবহন করা হচ্ছে। নতুন নির্দেশ না আসা পর্যন্ত পূর্বের সময়সূচী অনুযায়ী ট্রেন চলবে। ট্রেনের জয়দেবপুর ও ঢাকা এয়ারপোর্ট স্টেশন স্টপেজ বাতিল করা হয়েছে। রাজশাহীতে যাত্রী নিয়ে ট্রেনটি কোথাও না থেমে সরাসরি ঢাকা কমলাপুর ষ্টেশনে যাচ্ছে। এখন পর্যন্ত পূর্বের ভাড়ায় যাত্রী পরিবহন করা হচ্ছে।
এদিকে যাত্রীরা ষ্টেন ও ট্রেনের পরিবেশে স্বস্তি প্রকাশ করে এ পদ্ধতিতে ট্রেন যোগাযোগ অব্যহত রাখার দাবী জানিয়েছেন। ##

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন