ডা. জাফরুল্লাহ শ্বাসকষ্টে ভুগছেন

44
gb

জিবি নিউজ ডেস্ক ।।

করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার কিছুটা অবনতি হয়েছে। রবিবার (৩১ মে) সন্ধ্যার পর থেকে তিনি কিছুটা শ্বাসকষ্ট অনুভব করছেন।
রবিবার (৩১ মে) রাতে বিভিন্ন গণমাধ্যমে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, শরীরে জ্বর নেই। তবে শ্বাসকষ্ট আছে।

২৫ মে গণস্বাস্থ্য কেন্দ্রের ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হলে জাফরুল্লাহ চৌধুরীর করোনা পজেটিভ আসে। পরদিন তার শরীরে প্লাজমা দেয়া হয়। করোনা শনাক্তের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তার শারীরিক খোঁজখবর নেন। করোনা শনাক্তের পর শনিবার রাতে তৃতীয়বারের মতো ডায়ালাইসিসের পাশাপাশি তাকে ব্রেথিং (শ্বাস-প্রশ্বাস) থেরাপি দেয়া হয়।

এরপর থেকে তার শারীরিক অবস্থা অপরিবর্তিত ছিল। কিন্তু হঠাৎই তার শ্বাসকষ্ট দেখা দিয়েছে। বর্তমানে তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদিকে ডা. জাফরুল্লাহ চৌধুরীর পর তার স্ত্রী শিরিন হক ও ছেলে বারিশও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শিরিন হক ইতোমধ্যে গণস্বাস্থ্য হাসপাতালে ভর্তি হয়েছেন। গণস্বাস্থ্যের পর তারা আইসিডিডিআরবিতে পরীক্ষা করার পরও করোনা পজেটিভ আসে।

প্রথমে গত ২৫ মে গণস্বাস্থ্যের পরীক্ষায় মা-ছেলের করোনা পজিটিভ আসে। পরদিন তারা আইসিডিডিআরবিতে নমুনা পরীক্ষা করালে সেখানেও একই ফলাফল আসে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন