করোনা: নিউজিল্যান্ডে গত দু’দিনে আক্রান্তের সংখ্যা ‘শূন্য’

57
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

বিশ্বের অনেক দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়লেও নিউজিল্যান্ডে গত দু’দিন ধরে কেউ এ ভাইরাসে আক্রান্ত হয়নি। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ হাজার ৪শ’ ৮৬ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২০ জন।

এদিকে, প্রধানমন্ত্রী জেসিন্ডা আর্ডার্ন বলেছেন, অস্ট্রেলিয়ার সঙ্গে সীমান্ত খুলে দেওয়ার বিষয়ে আলোচনা হচ্ছে। দু’দেশের মধ্যে পুণরায় ভ্রমণ চালুর বিষয়ে কি সিদ্ধান্ত নেওয়া হবে তা পরবর্তী ঘোষণায় জানানো হবে বলে উল্লেখ করেছেন তিনি।

অস্ট্রেলিয়ার সঙ্গে করোনাভাইরাস নিয়ে এক বৈঠকে অংশ নিয়েছেন তিনি। ওই বৈঠকে প্রতিবেশী দেশগুলো করোনার প্রকোপ নিয়ন্ত্রণে সফলতা অর্জনের পর পুণরায় নিজেদের সীমান্ত খুলে দেওয়ার বিষয়ে আলোচনা করেছে।

গত ২৫ মার্চ নিউজিল্যান্ডে লকডাউন ঘোষণা করা হয়। প্রথম থেকেই দেশজুড়ে কড়াকড়ি আরোপ করা হয়েছে। গত ৭ সপ্তাহের মধ্যে টানা দু’দিন দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা শূন্যতে নেমে এসেছে।

এর আগে গত ১৬ মার্চ নিউজিল্যান্ডে নতুন করে করোনায় কেউ আক্রান্ত হয়নি। এরপর আবারও নতুন করে আক্রান্তের ঘটনা ঘটেছে। তবে গত ২৪ ঘণ্টায় এখনও নতুন করে কারও আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন