মৃত ৩৫০০ করোনায় নিউইয়র্কেই

102
gb
4

মো:নাসির, বিশেষ প্রতিনিধি

করোনা ভাইরাসের থাবায় অসহায় পুরো বিশ্ব। এ ভাইরাসের আক্রমণে কুপোকাত যুক্তরাষ্ট্রের মতো শক্তিশালী দেশও। যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক যেন এ মহামারীর কেন্দ্রে পরিণত হয়েছে। রোববার পর্যন্ত এ স্টেটে প্রাণ হারিয়েছেন ৩৫০০ বাসিন্দা। এর বেশির ভাগই নিউইয়র্ক শহরের বাসিন্দা।

সূত্র জানিয়েছে, নিউইয়র্ক স্টেটে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৬৩০ জন। এ নিয়ে রাজ্যটিতে মারা গেছেন ৩ হাজার ৫৬৫ জন। খবর বিবিসির।

নিউ ইয়র্ক স্টেট গভর্নর অ্যান্ড্রু কুমো জানিয়েছেন, পুরো স্টেটে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ লাখ ১৩ হাজার ৭৪ জন। এরমধ্যে ৬৩ হাজারই নিউ ইয়র্ক শহরের বাসিন্দা।

নিইউয়র্ক সিটি মেয়র বিল ডি ব্লাসিও শহরের আট লাখের বেশি বাসিন্দার মধ্যে যারা যোগ্যতা সম্পন্ন স্বাস্থ্যসেবী, তাদের স্বেচ্ছাসেবক হিসেবে আক্রান্তদের সেবায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, যারা করোনার বিরুদ্ধে লড়াইয়ে এখনও অবতীর্ণ হননি, এই মুহূর্তে আপনাদের প্রয়োজন। যে কোনো স্বাস্থ্য পেশাজীবী হোক ডাক্তার, নার্স অথবা থেরাপিস্ট-আক্রান্তদের সেবায় এগিয়ে আসুন। তিনি জানান, এ শহরের জন্য এখনই আরও ৪৫ হাজার মেডিকেল কর্মী দরকার।

এরইমধ্যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প নিউইয়র্ক স্টেট কর্তৃপক্ষকে ফেডারেল সহায়তার ঘোষণা দিয়েছেন।                      ট্রাম্প বলেছেন, চরম আক্রান্ত এলাকায় ফেডারেল সহায়তা পাঠানো হচ্ছে। নিউ ইয়র্কের কথা উল্লেখ করে তিনি বলেন,  সেখানে দুর্ভাগ্যবশত মৃতের সংখ্যা অনেক।
উল্লেখ্য, পুরো যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখের বেশি। আর প্রাণহানি ঘটেছে ৮ হাজারের বেশি মানুষের।                           এখন পর্যন্ত বিশ্বের ২০৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতী  করোনা ভাইরাস। বিশ্বজুড়ে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ১২ লাখ ছাড়িয়েছে। মারা গেছেন ৬৪ হাজারের বেশি।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন