সামাজিক দূরত্বে খাদ্য সামগ্রী বিতরণে অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন কাউন্সিলর মানিক

88
gb
10

সৈয়দ নাজমুল হাসান, ঢাকা || 

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে ব্যাপক গণসচেনতা ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য নিরলস কাজ করে যাচ্ছেন  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ২৬ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব হাসিবুর রহমান মানিক।ইতিমধ্যে ব্যাপক গণসচেনতা ও সামাজিক দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে তিনি বিভিন্ন সংবাদ পত্র ও ইলেক্ট্রনিক্স মিডিয়ায় দৃষ্টিতে পড়েন এবং স্থানিয় জনগনের কাছে বেশ প্রশংসনীয় হয়ে ওঠেন।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ওয়ার্ড ভিত্তিক অসহায় দিনমজুর ও গরিবদের মাঝে নিত্যপ্রয়োজনীয়  খাদ্য সামগ্রী বিতরণের অংশ হিসেবে পুরান ঢাকার রসুলবাগ এলাকায় গতকাল এই কার্যক্রম পরিচলনা করেন তিনি। ভিড় কমানো ও সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য তিনি মধ্যরাতে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

কাউন্সিলর মানিক জিবি নিউজকে বলেন, করোনাভাইরাস সংক্রমণ রোধে জনগণের প্রতিনিধি হয়ে ২৬ নং ওয়ার্ডের জনসাধারণের কথা চিন্তা করে তাদের জানমালের নিরাপত্তার স্বার্থে সরকার যে পদক্ষেপ নিয়েছে সেগুলো পালন করার চেষ্টা করছি। আমি ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন থেকে দেয়া নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী এলাকার গরিব-দুঃখী মানুষদেরকে নিজ হাতে পৌঁছে দিচ্ছি। যাতে মানুষ ঘর থেকে না বের হয়।

তিনি আরো বলেন, এলাকার জনগন যেন নিরাপদে থাকে এবং তাদের মধ্যে করোনা ভাইরাসের প্রভাব না পড়ে সেজন্য আমি এই মাঠে লিস্ট অনুযায়ী প্রতিটি পরিবারের একজনকে এখানে ৪/৫ ফুট দূরত্ব বজায় রেখে অবস্থান করতে বলি। আমার এলাকার জনগন এখন অনেকটা সচেতন। তারা সরকারের নির্দেশ মেনে চলার চেষ্টা করছেন। আশা করি আমরা সম্মিলিত ভাবে এই করোনা মোকাবেলা করতে পারব ইনশাল্লাহ।

রসুলবাগবাসীর উদ্দেশে তিনি বলেন, সরকারের নির্দেশ মেনে চলুন, করোনা ভাইরাস এর হাত থেকে রক্ষা পেতে ঘরে থাকুন। মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া নির্দেশাবলী মেনে চলুন, সেনাবাহিনী ,পুলিশ এবং আমরা সমন্বয় করে কাজ করছি তাই বিনা প্রয়োজনে কেউ বাইরে যাবেন না, সবাই ঘরে থাকুন, নিরাপদে থাকুন।

এদিকে, গত ১০ দিন ধরে কাউন্সিলর মানিক মাইকিং করে যাচ্ছেন সরকারের নির্দেশনা মেনে চলার জন্য। এবং করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধ করতে প্রশাসনকে সহযোগিতা করার জন্য। যেকোনো প্রয়োজনে ফোন অথবা এসএমএস মাধমে পরিচয় গোপন রেখে একান্ত গোপনে বাড়িতে বাড়িতে গিয়ে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন তিনি ।

দেশে এই করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি  মোকাবেলায় সরকারের পাশপাশি সমাজের বিত্তবান ও দলীয় নেতাকর্মীদেরকে সামাজিক দূরত্ব বজায় রেখে সেবা প্রদান করার জন্য তিনি সকলের প্রতি  আহবান জানান।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন