করোনায় ইতালিতে মৃতের সংখ্যা বেড়ে ৮২১৫

69
gb
5

জিবিনিউজ 24 ডেস্ক //

ইতালিতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা আট হাজার ছাড়িয়েছে। কোথায় গিয়ে থামবে, এখনও কেউ জানেন না। নির্দিষ্টি গতিতে রোজ বেড়ে চলেছে মৃতের সংখ্যা। বৃহস্পতিবার (২৬ মার্চ) ইতালিতে এ ভাইরাসে আরও ৭১২ জনের মৃত্যু হয়েছে। শেষ খবর অনুযায়ী, দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২১৫ জনে।

ইতালিতে একদিনে নতুন করে আক্রান্ত ৬ হাজার ১৫৩ জন। এর মধ্যে গুরুতর অসুস্থ ৩ হাজার ৪৯৮ জন। আর চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ হাজার ৩৬১ জন। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৯৯৯ জন। অন্যদিকে ইতালির পিছনে ছুটছে স্পেন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ৪৯৮ জন।

বৃহস্পতিবার গভীর রাতের রিপোর্ট অনুযায়ী ইতালিতে করোনাভাইরাসে মোট আক্রান্ত ৮০ হাজার ৫৩১ জন বলে জানিয়েছেন নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি। তিনি নিজেও অসুস্থ হয়ে পড়েছেন।

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে ইতালি এখন আক্ষরিক অর্থেই মৃত্যুপুরী। প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে দেশটির প্রবীণ চিকিৎসকরাও করোনার বিরুদ্ধে লড়াইয়ে শামিল হয়েছেন। রাশিয়া, কিউবা, চিনের একাধিক মেডিক্যাল টিম এখন ইতালিতে। আক্রান্তদের চিকিৎসায় প্রাণপাত করছেন। তবে এখনও পর্যন্ত কিন্তু ইতালির পরিস্থিতি উদ্বেগজনক।

এমন পরিস্থিতিতে ইতালির প্রধানমন্ত্রী জোসেপ্পে কন্তে জানান, লকডাউন অগ্রাহ্য করে অপ্রয়োজনে রাস্তায় বেরোনোয় ২৫ মার্চ পর্যন্ত ১ লাখ ১০ হাজার জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তাদের প্রত্যেকে ২০০ ইউরো করে জরিমানা দিতে হবে। তিন থেকে ছয় মাসের হাজতবাসও হতে পারে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন