মৌলভীবাজার শেরপুরে জাতীয় শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

7
gb

মোফাদ আহমেদ ।। জিবি নিউজ ।।

একুশ মানে নয়ত শুধু শহিদ বেদিতে দাঁড়ানো,একুশ মানে চেতনা নিয়ে মায়ের শত্রু তাড়ানো’ স্লোগানে প্রভাত ফেরির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় সারাদেশের ন্যায় সিলেট বিভাগের তিনটি জেলার মিলনস্থল মৌলভীবাজার সদর উপজেলাধীন শ্রীহট্ট অর্থনৈতিক অঞ্চলের শেরপুরে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

আজ ২১ ফেব্রুয়ারি শুক্রবার ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দিবসের প্রথম প্রহরে খলিলপুর ইউপি আওয়ামীলীগ, শেরপুর হাইওয়ে থানা পুলিশ ও শেরপুর ফাঁড়ি পুলিশ প্রশাসনের পক্ষ থেকে আজাদ বখত উচ্চ বিদ্যালয় ও কলেজ শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

ভোরে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে এলাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন করে রাখা হয়। সকাল ৯টায় আজাদ বখত উচ্চ বিদ্যালয় এন্ড কলেজসহ এলাকার সকল শিক্ষাপ্রতিষ্ঠান ও অন্যান্য সংগঠন প্রভাতফেরী শেষে শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে।

পরে শ্রীহট্ট সাহিত্য সংসদ, শেরপুর প্রেসক্লাব, শামসুন্নাহার বিদ্যাপীঠ, গ্রীণ-রেড কে.জি. এন্ড হাইস্কুল, ইকরা কে.জি. স্কুল, রোজ ইয়ার্ড কে.জি স্কুল, গার্লস স্কুল এন্ড কলেজ, শাহপরান (রহ.) দাখিল মাদ্রাসা, সামাজিক, রাজনৈতিক, শ্রমিক সংগঠনসহ অন্যান্য স্বেচ্ছাসেবী সংগঠন শহিদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে মুহুর্তেই ফুলে ফুলে ভরে উঠে শহিদ মিনার।

অন্যদিকে পুষ্পস্তবক অর্পণ ও প্রভাতফেরী “একুশে মিছিল” শেষে কবিতা আবৃত্তি, চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করে শামসুন্নাহার বিদ্যাপীঠ। পরে আলোচনা সভা ও প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন