বঙ্গবন্ধুর স্ত্রীর চরিত্রে জ্যোতিকা জ্যোতি

20
gb

জিবিনিউজ 24 ডেস্ক //

নির্মিত হতে যাচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনীমূলক সিনেমা। ভারত ও বাংলাদেশ সরকারের যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করবেন ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল।

ইতোমধ্যে চলচ্চিত্রটির জন্য চলছে বিভিন্ন চরিত্রে শিল্পী বাছাইয়ের কাজ। এ বিষয়ে আনুষ্ঠানিক সিদ্ধান্ত নিতে গত ৫ ফেব্রুয়ারি ঢাকায় এসেছিলেন শ্যাম বেনেগাল। এরই মধ্যে অনেক শিল্পীর নাম প্রকাশ্যে এসেছে। এবার জানা গেল, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের চরিত্রে অভিনয় করবেন জ্যোতিকা জ্যোতি।

 

এ অভিনেত্রী বলেন, খবরটি চূড়ান্ত না, আবার একদম মিথ্যাও না। কারণ সিনেমাটিতে বেগম মুজিবের চরিত্রে অভিনয়ের বিষয়ে আমার সঙ্গে কথা হয়েছে। কিন্তু এখনো কোনো চুক্তি হয়নি। সত্যি বলতে, কাজটি করার জন্য মুখিয়ে আছি।

এদিকে, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছা মুজিবের কিশোরী বয়সের চরিত্রে মাসুমা রহমান নাবিলা অভিনয় করবেন।

এর আগে জানা যায়, আত্মজীবনীমূলক এ সিনেমায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মা শেখ সায়েরা খাতুনের চরিত্রে অভিনয় করবেন দিলারা জামান। হোসেন শহীদ সোহরাওয়ার্দীর চরিত্রে তৌকীর আহমেদ অভিনয় করার কথা স্বীকার করেছেন। তবে এসব বিষয়ে পরিচালকের পক্ষ থেকে এখনো আনুষ্ঠানিক কোনো ঘোষণা পাওয়া যায়নি।

আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন। এদিন সিনেমাটির শুটিং শুরু হবে। ২ ঘণ্টা ২০ মিনিটের এই সিনেমা বাংলাদেশের পাশাপাশি ভারতেও মুক্তি পাবে বলে জানা গেছে।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন