চাঁপাইনবাবগঞ্জে একুশে পদক প্রাপ্ত মরহুম বাচ্চু ডাক্তার স্মরণে আলোচনা সভা

43
gb

 

জাকির হোসেন পিংকু,চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধি:
মহান মুক্তিযদ্ধে বিশেষ অবদান রাখায় চাঁপাইনবাবগঞ্জের মরহুম ডা.আ.আ.ম. মেসবাহুল হক ওরফে বাচ্চু ডাক্তার ২০২০ সালের একুশে পদক (মরনোত্তর) পাওয়ায় তাঁর স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রোববার (৯’ফেব্রুয়ারী) বিকেলে জেলা আ’লীগ চাঁপাইনবাবগঞ্জ টাউন ক্লাব মিলনায়তনে এই অনুষ্ঠান আয়োজন করে।
সাবেক সাংসদ ও জেলা আ’লীগ সহসভাপতি জিয়াউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন,বাচ্চু ডাক্তার কন্যা ও চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফেরদৌসি ইসলাম জেসী।
বিশেষ অতিথির বক্তব্য দেন, শিক্ষাবিদ ড.সিরাজ উদ্দিন,নবাবগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর ড.শংকর কুমার কুন্ডু,সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আ’লীগ সহসভাপতি রুহুল আমীন,বাচ্চু ডাক্তারের ছেলে মেসবাহুল সাকের জ্যোতি, জেলা কমিউনিটি পুলিশিং ফোরাম সদস্য সচিব ও জেলা যুবলীগ সভাপতি সামিউল হক লিটন এবং সদর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান নাসরীন আখতার।
এসময় নবাবগঞ্জ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মনোয়ারা খাতুন,চাঁপাইনবাবগঞ্জ চেম্বার সভাপতি এরফান আলী,নবাবগঞ্জ সরকারী কলেজের বাংলা বিভাগের প্রধান প্রফেসর ড. মাযহারুল ইসলাম তরু সহ গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
আলোচনায় বক্তরা মহান ভাষা আন্দোলন থেকে শুরু করে মহান মক্তিযুদ্ধ ও পরে মৃত্যু পর্যন্ত মরহুমের সাংস্কৃতিক,সামাজিক ও রাজনৈতিক বর্ণঢ্য কর্মময় জীবনের স্মৃতিচারণ করেন। তাঁরা বলেন,বাচ্চু ডাক্তার ছিলেন ভাষা সৈনিক,মহান মক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও বঙ্গবন্ধুর দীর্ঘদিনের সহচর। তাঁর একুশে পদক প্রাপ্তি চাঁপাইনবাবগঞ্জবাসীকে গর্বিত করেছে।
সভা শেষে মরহুমের আত্মার মাগফিরাত কামণা করে দোয়া পরিচালনা করেন চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আব্দুল মতিন। ###

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন