মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সম্মাননা পেলেন জয়িতারা

48
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০১৯ উপলক্ষে জয়িতা অন্বেষণে বাংলাদেশ কর্মসূচীর অংশ হিসেবে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে জয়িতাদের সম্মাননা অনুষ্ঠান।

সোমবার (৯ ডিসেম্বর) দুপুরে উপজেলা পরিষদ প্রাঙ্গণে জয়িতা সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত জয়িতাদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন শ্রীমঙ্গল উপজেলা পরিষদ চেয়ারম্যান রণধীর কুমার দেব।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের সভাপতিত্বে এসময় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাহেদা আক্তার।

এসময় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল নারী ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত, উপজেলা নির্বাচন কর্মকর্তা তপন জ্যোতি অসীম , উপজেলা আনসার ভিডিবি কর্মকর্তা আমিন উদ্দিন।

জয়িতা অন্বেষণে বাংলাদেশ উপজেলা শ্রীমঙ্গল উপজেলা পর্যায়ে শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী হিসেবে ফাতেমা সুলতানা, সফল জননী নারী হিসেবে সুপ্রীতি চক্রবর্তী, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করায় মোছা. সুলতানা বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় ষষ্টি রানী দাসকে জয়িতা সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

ইউনিয়ন পর্যায়ে সফল জননী নারী হিসেবে সন্ধ্যা রানী সরকার, অর্থনৈতিক ভাবে সাফল্য অর্জনকারী নারী হিসেবে আনোয়ারা বেগম, সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় নাজমা খানমকে জয়িতা সম্মাননা হিসেবে সনদ তুলে দেওয়া হয়।

এসময় নির্বাচিত জয়িতারা তাদের জীবনের গল্প তুলে ধরেন।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের কর্মকর্তা শাহেদা আক্তার বলেন, গত ২০১২ সাল থেকে সারাদেশে মহিলা বিষয়ক অধিদপ্তর এর মাধ্যমে সফল নারীদের জয়িতা অন্বেষণে বাংলাদেশ সম্মাননা দেয়া হচ্ছে। আমরা শ্রীমঙ্গল উপজেলা পর্যায়ে সফল নারীদের খুঁজে বের করে বিভিন্ন ক্যাটাগরিতে তাদের সম্মাননা দিয়েছি।

এই ওয়েবসাইটটি আপনার অভিজ্ঞতা উন্নত করতে কুকি ব্যবহার করে। আমরা ধরে নিচ্ছি যে আপনি এটির সাথে ঠিক আছেন তবে আপনি চাইলে অপ্ট-আউট করতে পারেন Accept আরও পড়ুন