মির্জা নগর ও মানিকপুর (মিমা) প্রবাসী ইন্টারন্যাশনাল গ্রুপ এর উদ্দ্যোগে গ্রাম উন্নয়ন ও শিক্ষা সমপ্রসারনে সেচ্ছাসেবী সংগঠনের এক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত

1,109
gb

ফজলুল হক, লন্ডন থেকে ||

মির্জা নগর ও মানিকপুর (মিমা) প্রবাসী ইন্টারন্যাশনাল গ্রুপ এর উদ্দ্যোগে গ্রাম উন্নয়ন ও শিক্ষা সমপ্রসারনে সেচ্ছাসেবী সংগঠনের এক আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় সোমবার পূর্ব লন্ডনের বারাকা রেষ্টুরেন্টে। এতে সভা পতিত্ব করেন বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব আখলাকুর রহমান লুকু মিয়া এবং পরিচালনা করেন আব্দুল আলীম। পবিত্র কোরান তেলাওয়াত করেন পারভেজ আহমদ। মিমা গ্রুপের সভাপতি সিতাব উদ্দিনের স্বাগত বক্তব্যের মাধ্যমে অনুষ্টান শুরু হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আইনজীবি ডক্টর মালেক চৌধুরী নানু । বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন:- হোসেন আহমদ, আজীজ চৌধুরী আজিজ, শাহেদ আলী, নাসির উদ্দিন, মাহবুব রহমান, ইসলাম উদ্দিন, আব্দুল মতিন, শামসুল হোসেন, মানিকুর রহমান গনি, তৈয়ব আলী সাজু সহ আরো অনেকে।
বক্তারা বলেন মানুষের যে পাচটি মৌলিক অধিকার আছে,  মির্জা নগর ও মানিকপুর এলাকাবাসী এই পাচটি মৌলিক অধিকার থেকে বঞ্চিত। এই গ্রাম দুটি সব দিক থেকে অবহেলিত। (মিমা) প্রবাসী ইন্টারন্যাশনাল গ্রুপ গ্রাম উন্নয়ন ও শিক্ষা সমপ্রসারনে সেচ্ছাসেবী সংগঠনের উদ্দ্যোগে ব্যাপক কর্মসূচী হাতে নেওয়া হয়েছে। এলাকার উন্নয়নের জন্য মির্জা নগর ও মানিকপুর প্রবাসী সকলকে এগিয়ে আসার আহব্বান জানান।