যুক্তরাজ্যে প্রায় ২০০ হাজার বাংলাদেশী শিক্ষার্থী পড়াশোনা করেছেন-ডেপুটি ব্রিটিশ হাইকমিশনারর

140
gb

জিবি নিউজ ২৪ ডেস্ক//

বাংলাদেশে ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার খানবার হুসেন বর বলেছেন এ পর্যন্ত যুক্তরাজ্যে উচ্চশিক্ষার নিতে প্রায় দুইশ হাজার বাংলাদেশী শিক্ষার্থী বিভিন্ন ইউনিভার্সিটিতে পড়াশোনা করেছেন ।

যুক্তরাজ্য ভিত্তিক এডুকেশন কনসালটেন্সি ফার্ম টিসিএল গ্লোবালের সার্বিক সহযোগিতায় ইউনিভার্সিটি অফ পোর্টসমাউথের ট্রেড, ইনভেস্টমেন্ট এবং এডুকেশন মিশন উপলক্ষে আলোচনা সভা ও নৈশ ভোজে বক্তব্য কালে তিনি এ তথ্য দেন।

 

এ সময় আরো বক্তব্য রাখেন টিসিএল গ্লোবালের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ মিয়া, ইউনিভার্সিটি অফ পোর্টসমাউথের গ্লোবাল ডাইরেক্টর ববি মেহতা, পিবিবির চেয়ার রাজা আলী, মাহবুব নূর মাবস। প্রতি বছর যুক্তরাজ্যে যাওয়া ইন্টারন্যাশনাল স্টুডেন্টের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে ৭ পার্সেন্ট করে। এ ধরনের শিক্ষার্থীদের সেবা দিতে টিসিএল গ্লোবাল ইতিমধ্যে বাংলাদেশে ২ টি শাখা উদ্ধোধন করেছে। ইন্টারন্যাশনাল শিক্ষার্থী যাতে কোন ধরনের ভুগান্তি না পড়ে সে লক্ষ্যে কাজ করবে তারা। ইউকের প্রায় ৭০ টি ইউনিভার্সিটির সাথে কাজ করছে টিসিএল গ্লোবাল।

ইউনিভার্সিটি অফ পোর্টসমাউথের এবং পোর্টসমাউথ সিটি কাউন্সিলের যৌথ উদ্যোগে ট্রেড, ইনভেস্টমেন্ট এবং এডুকেশন মিশনের শেষ দিন ছিল বৃহস্পতিবার। গত ১৬ তারিখ থেকে পোর্টসমাউথ সিটির বিভিন্ন ব্যবসায়ী ও সামাজিক সংগঠনের ৩১ সদস্যের একটি দল সরকারের ট্রেড, ইনভেস্টমেন্ট ও এডুকেশন ডিপার্টমেন্টের সাথে মিলিত হয়।